• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘নোয়াখালীর ঐতিহ্য নষ্ট করবেন না’

প্রকাশ:  ২০ জুন ২০১৮, ২০:৩৭ | আপডেট : ২০ জুন ২০১৮, ২১:২৫
নিজস্ব প্রতিবেদক

বৃহত্তর জেলা নোয়াখালীর বিএনপির নেতারা অভিযোগ করে বলেছেন, মওদুদ আহমদকে পুলিশ দিয়ে বাড়িতে অবরুদ্ধ করে রেখে ওবায়দুল কাদের নোয়াখালীর দীর্ঘদিনের রাজনৈতিক সহাবস্থানের ঐতিহ্যে ক্ষতের সৃষ্টি করেছেন। এই ঐতিহ্য নষ্ট না করতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের প্রতি অনুরোধ জানিয়েছেন তাঁরা।

বুধবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সম্পর্কিত খবর

    ঈদের সময় নোয়াখালীর কোম্পানীগঞ্জে নিজের বাড়িতে মওদুদকে অবরুদ্ধ করে রাখার প্রতিবাদ জানাতে এই সংবাদ সম্মেলন ডাকা হয়।

    মওদুদ আহমদ বলেন, ‘বেগম খালেদা জিয়াকে মুক্ত করা এবং তার জন্য প্রয়োজন হলে যে আন্দোলনের কর্মসূচি আমরা এতদিন দিয়ে এসেছি, সেটা আমাদেরকে পরিবর্তন করতে হবে। এমন কর্মসূচি দিতে হবে, যে কর্মসূচি কার্যকর কর্মসূচি হবে। যার মাধ্যমে আমরা তাকে মুক্ত করে আনতে পারব।’

    তিনি বলেন, শুধু ওই নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে কোনো স্বৈরাচারি সরকারকে পৃথিবীর কোথাও অপসারণ করা সম্ভবপর হয়নি। সুতরাং এদেশেও এটা সম্ভবপর হবে না। এই উপলব্ধি থেকে উপযুক্ত সময়ে উপযুক্ত কর্মসূচি দেওয়া হবে, সেই কর্মসূচি সফল হবে এবং দেশে একটি অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে।

    ঈদের দিনের দলীয় নেতা-কর্মী ও সাধারণ মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে না দেওয়া, বড় মসজিদের ঈদের জামাতে নামাজ পড়তে বাধা পাওয়ার অভিযোগ করেন মওদুদ।

    তিনি বলেন, ‘পুলিশ আমাকে বাড়িতে অবরুদ্ধ করে রেখে ছিল। আমার বাড়ির সামনে একটি ট্রাক আড়াআড়ি করে রেখে দিয়েছিল। আজকে ওবায়দুল কাদেরের পায়ের নিচে মাটি নেই। তিনি এখন মিথ্যা কথা বলছেন। ঈদের দিনের ঘটনার পেছনে ওবায়দুল কাদেরই দায়ী। পুলিশই আমাকে বলেছে যে, স্যার আমাদেরকে কোনো দোষ দিয়েন না। আমরা উপরের হুকুমে করছি।’

    সংবাদ সম্মেলনে বরকতউল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, জয়নুল আবদিন ফারুক, আবুল খায়ের ভুঁইয়া, মাহবুব উদ্দিন খোকন, শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, এ বি এম আশরাফ উদ্দিন নিজান, রেহানা আখতার রানু, নাজিম উদ্দিন আহমেদ বক্তব্য রাখেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close