• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

খুলনার মতো হবে না গাজীপুরে: সিইসি

প্রকাশ:  ২০ জুন ২০১৮, ১৯:২৯
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে কিছু কেন্দ্রে গোলমালের কারণে ভোট স্থগিত হলেও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে তেমনটা হবে না বলে আশ্বাস দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

তিনি বলেন, ‘খুলনায় প্রতিটি কেন্দ্রে এত প্রস্তুতি থাকার পরও কেন ভোট স্টপিং হলো সেটা খতিয়ে দেখা হচ্ছে। এবার গাজীপুর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য যারা সভায় ছিলেন তারা কথা দিয়েছেন যে গাজীপুরে সেটা হবে না।’

বুধবার গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ে সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন সিইসি।

কে এম নুরুল হুদা বলেন, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন যদি সুষ্ঠু না হয় এবং এর পেছনে প্রশাসনের কেউ জড়িত থাকে তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, আইনশৃঙ্খলা সংশ্লিষ্ট সব পক্ষ মতপ্রকাশ করেছেন সভায়। তারা ২৬ জুন সুষ্ঠু ভোটের নিশ্চয়তা দিয়েছেন। ভোটাররা পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন।

এক প্রশ্নে গাজীপুরের সিইসি বলেন, তফসিলের পর ৮০দিন পার হয়ে গেলেও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি যেটা নির্বাচনকে ব্যাহত করতে পারে। সুতরাং নির্বাচনী পরিবেশ ভালো আছে, গাজীপুরে নির্বাচন নিয়ে কোনো ঝুঁকি নেই।

আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকার আচরণবিধি ভঙ্গের লাগাতার অভিযোগের বিষয়ে সিইসির দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, বিএনপি প্রার্থী কোন ক্ষেত্রে বিধি লঙ্ঘনের ঘটনা ঘটেছে, তা সুনির্দিষ্ট করেননি। সেটি সুনির্দিষ্ট করলে ব্যবস্থা নেয়া হবে।

ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার কে এম আলী আজমের সভাপতিত্বে সভায় অংশ নেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম, কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদত হোসেন চৌধুরী ও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

এছাড়া সভায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব), পুলিশ, ফায়ার সার্ভিসসহ অন্যান্য সংস্থা অংশ নেয়। -একে

গাজীপুর সিটি নির্বাচন,সিইসি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close