• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

তিন সিটিতে জোটগত নির্বাচন করবে ২০ দল

প্রকাশ:  ২০ জুন ২০১৮, ১৭:২৯
নিজস্ব প্রতিবেদক

আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনসহ তিন সিটি নির্বাচনের কর্মপরিকল্পনা ও জোট প্রধান খালেদা জিয়ার মুক্তির বিষয়ে ২০ দলীয় জোটের বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২০জুন) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে বৈঠক শেষে আনুষ্ঠানিকভাবে কোনো ব্রিফিং হয়নি।

সভায় বরিশাল, রাজশাহী, সিলেটে জোটের পক্ষ থেকে একক প্রার্থী মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী ২৭ জুন পরবর্তী জোটের শীর্ষ বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

সভায় জোটনেত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা ও তার নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়। এছাড়া পবিত্র রমজানে ও ঈদের ছুটিতে বিরোধী দলের নেতা কর্মীদের গ্রেপ্তারের তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়ে গ্রেপ্তারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়। একই সঙ্গে সভায় মাদক নির্মূলের নামে বিচরবর্হিভূত হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ২০ দলীয় জোটের নেতারা।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী সদস্য আব্দুল হালিম, জাতীয় পার্টি (জাফর) মহাসচিব মোস্তোফা জামাল হায়দার, বিজেপি চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ, এনডিপি চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্ত্তজা, এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, খেলাফত মজলিশের মহাসচিব ড. আহমেদ আব্দুল কাদের, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তোফা ভুইয়া, জাগপা সভাপতি রেহেনা প্রধান, কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান, বিএমএল সভাপতি এ এইচ এম কামরুজ্জামান খান, লেবার পার্টি (একাংশ) চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, (অপরাংশ) মহাসচিব হামদুল্লাহ আল মেহেদি, ডিএল সাইফুদ্দিন মনি, পিপলস্ লীগ মহাসচিব সৈয়দ মাহবুব হোসেন, জমিয়তে উলামায়ে ইসলাম সিনিয়র যুগ্ম মহাসচিব মুফতি মহিউদ্দিন ইকরাম, ইসলামিক পার্টির চেয়ারম্যান আবু তাহের চৌধুরী, ইসলামীক ঐক্যজোট চেয়ারম্যান অ্যাডভোকেট এম এ রাকিব।

-আরএএফ/একে

বিএনপি,২০ দলীয় জোট,সিটি নির্বাচন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close