• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিএনপির মনোনয়নপত্র নিলেন বুলবুল-আরিফুল

প্রকাশ:  ২০ জুন ২০১৮, ১৩:০৯ | আপডেট : ২০ জুন ২০১৮, ১৩:৫৩
নিজস্ব প্রতিবেদক

রাজশাহী, বরিশাল ও সিলেট করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়রপদে দলীয় মনোনয়নপত্র বিক্রির প্রথম সকালেই সিলেটের বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরপর রাজশাহীর বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষে তার মনোনয়ন পত্র সংগ্রহ করেন বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

বুধবার (২০ জুন) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন। মনোনয়নপত্র তুলে দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সম্পর্কিত খবর

    এ ছাড়া সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেন ও সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমের এবং আহসানুল কাওসার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

    বরিশাল সিটি মেয়র পদের জন্য এবায়দুল হক চাঁন, বিএনপির কেন্দ্রীয় নেতা আবু নাছের রহমতুল্লা ও সাবেক এমপি বিলকিস জাহান শিরিন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

    এর আগে সকাল ১০টায় রাজধানীর নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন ফরম বিতরণ শুরু করে বিএনপি। মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে বিকাল ৪টা পর্যন্ত।

    এসময় সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, গাজীপুর সিটি নির্বাচন দেখে তারপর সিন্ধান্ত হবে বিএনপি সিলেট, রাজশাহী, বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণ করবে কিনা। খুলনার মতো হলো নির্বাচনে যাওয়া নিয়ে ভেবে দেখবো আমরা।

    মেয়র পদে মনোনয়ন ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ হাজার টাকা। ২৫ হাজার টাকা জামানতসহ মনোনয়নপত্র দলীয় কার্যালয়ে জমা দিতে হবে বৃহস্পতিবার (২১ জুন)।

    আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ হবে। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত।

    /এসএম

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close