• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

পোল্যান্ডকে ২-১ গোলে হারালো সেনেগাল

প্রকাশ:  ১৯ জুন ২০১৮, ২২:৫২ | আপডেট : ১৯ জুন ২০১৮, ২৩:১০
স্পোর্টস ডেস্ক

সিওনেকের আত্মঘাতি গোল ও স্ট্রাইকার নিয়াংয়ের গোলে গ্রুপ-এইচ তে নিজেদের প্রথম ম্যাচে পোল্যান্ডকে ২-১ গোলে পরাজিত করে রাশিয়া বিশ্বকাপে শুভ সূচনা করেছে সেনেগাল।

মঙ্গলবার (১৯ জুন) মস্কোর স্পার্টাক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হয় ম্যাচটি। এই ম্যাচের মধ্য দিয়ে রাশিয়া বিশ্বকাপের ৩২টি দেশেরই প্রথম ম্যাচ খেলা অনুষ্ঠিত হলো।

ম্যাচের শুরু থেকে সেনেগালের রক্ষণে চাপ সৃষ্টি করে খেলার চেষ্টা করছিল পোল্যান্ড। কিন্তু ১৮ মিনিটেই গোলর দারুণ সুযোগ তৈরি করে নেয় সেনেগাল। জিয়েলিনস্কির একটি দুর্বল পাস থেকে বলের নিয়ন্ত্রন নেয় সেনেগালের সাবালি। বল নিয়ে এগিয়ে গিয়ে বক্সের মধ্যে এমবায়ে নিয়াংকে বল ঠেলে দেন সাবালি। অসাধারণ পাস। কিন্তু বলটিকে শটে পোস্টের ওপর দিয়ে পার করে দেন তিনি বাইরে। দারুণ আক্রমণের একটি বাজে ফিনিশিং ছিল ওটা।

৩০ মিনিটে লেওয়ানডস্কি একটা ভালো সুযোগ পেয়েছিলেন গোল করার। কিন্তু শেষ পর্যন্ত তিনি ব্যর্থ হলেন। একটি লং পাস থেকে বক্সের মধ্যে বল নিয়ন্ত্রণে নেয়ার চেষ্টা করেন তিনি। কিন্তু সেনেগাল গোলরক্ষক খাদিম এনদিয়াই তাকে ব্যর্থ করে দেন।

ম্যাচের ৩৭ মিনিটে সেনেগালের মাবায়ে নিয়াং বল পাঠান সাদিয়ো মানের দিকে। তারকা এ স্ট্রাইকার পরে ইদ্রিসা গিইয়ের দিকে বল ঠেলে দেন। পোল্যান্ডের বক্সের ভেতরে থেকে সরাসরি জালে শট নিয়েছিলেন ইদ্রিসে গুইয়ে। জালের অনেকটা বাইরে দিয়ে যাওয়া বলটিকে পায়ে লাগিয়ে নিজেদের জালে পাঠিয়ে দিলেন থিয়াগো সিওনেক। এই আত্মঘাতী গোলে পোল্যান্ডের বিপক্ষে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় সেনেগাল।

১-০তে পিছিয়ে পড়া পোল্যান্ড দ্বিতীয়ার্ধে আক্রমণ বাড়াতে পুরো একাদশ নিয়েই উপরে খেলতে থাকে। আর এরই সুযোগ নিয়ে ব্যবধান ২-০ করে সেনেগাল। ৫৯ মিনিটে পোল্যান্ডের গ্রেজেগর্জ ক্রাইচোভিয়াক বল ব্যাক পাস দিলে সেখান থেকে সেনেগালের বায়ে নিয়াং পেয়ে যান। তিনি পরে পোলিশ গোলরক্ষক ভোইসিয়েখ সেজেকজেসনি পরাস্থ করে গোল করতে কোনো ভুল করেননি।

খেলার ৮৬ মিনিটে একটি গোল শোধ করে দেয় পোল্যান্ড। কামিল গ্রোসিকির ফ্রি কিক থেকে ভেসে আসা বলে দারুণ এক হেড করেন গ্রেগোরিজ ক্রিচোইয়াক। সেই হেডটিই জড়িয়ে যায় সেনেগালের জালে। এরপর খেলার বাকি অংশে সমতায় ফেরার জন্য চেষ্টা করেও পারলো না আর পোল্যান্ড। শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গেই তাই জয়ের আনন্দে নেচে ওঠে সেনেগাল।

পোল্যান্ড,সেনেগাল,রাশিয়া,বিশ্বকাপ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close