• রবিবার, ২২ জুলাই ২০১৮, ৭ শ্রাবণ ১৪২৫
  • ||

ঢাকায় ফিরতে শুরু করেছেন কর্মজীবী মানুষ

প্রকাশ:  ১৮ জুন ২০১৮, ১৮:০৫ | আপডেট : ১৮ জুন ২০১৮, ১৮:০৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

তিন দিন সরকারি ছুটির পর আজ সোমবার প্রথম কর্মদিবস। সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানই খুলেছে আজ। কিন্তু প্রতিটি প্রতিষ্ঠানেই উপস্থিতি ছিল কম। কারণ ঈদের আমেজ শেষ হয়নি এখনও। এখনও ঢাকা অনেকটাই ফাঁকা। গ্রামের বাড়িতে প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন শেষে রাজধানী ঢাকায় ফিরতে শুরু করেছেন কর্মজীবী মানুষ।

সোমবার রাজধানীর কয়েকটি বাস টার্মিনাল ঘুরে দেখা গেছে, ঈদের ছুটি কাটিয়ে রাজধানীবাসী কর্মস্থলে ফিরতে শুরু করেছেন। গাবতলী বাস ষ্টেশনে গিয়ে দেখা গেল দূর-দূরান্ত থেকে ফিরছে নগরবাসী। মহাখালী বাস স্টেশনেও একই চিত্র। এদিকে নৌ পথেও ঢাকা ফিরতে শুরু করা যাত্রীর সংখ্যা এখনো খুব বেশি নয়। সদরঘাট লঞ্চ টার্মিনালে ঈদের ছুটি শেষ করে ফিরছে দেশের দক্ষিণাঞ্চলের মানুষ।

কমলাপুর রেল স্টেশনে নেই গাদাগাদি ভিড়। ফেরার পথে নির্দিষ্ট স্টেশন থেকে সময়মত ট্রেন ছেড়েছে বলেও জানান যাত্রীরা। এছাড়া কমলাপুর স্টেশন থেকেও সময়মত ট্রেন ছেড়ে যাচ্ছে।

সরকারি ছুটি তিনদিন থাকায় আজ সোমবার থেকে শুরু হয়েছে অফিস। আর নিজ কর্মস্থলে যোগদানের উদ্দেশে রাজধানীতে আসতে শুরু করেছেন কর্মব্যস্ত মানুষেরা। তবে ছুটি শেষে আজ প্রথম কর্মদিবসে অফিসগুলোতে উপস্থিতি কম।

ঈদের পর প্রথম কর্মদিবসে অফিসগুলোতে চলছে ঈদ শুভেচ্ছা বিনিময়। একে অপরকে দেখা মাত্রই বুকে জড়িয়ে নিচ্ছেন। ভেদাভেদ নেই কর্মকর্তা-কর্মচারীদের মধ্যেও।

উল্লেখ্য, গত শনিবার ছিল পবিত্র ঈদুল ফিতর। ঈদ উপলক্ষে গত শুক্র, শনি ও রোববার (১৫, ১৬, ১৭ জুন) সরকারি ছুটি ছিল।