• মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮, ৮ কার্তিক ১৪২৫
  • ||

সৌদিকে ৫-০ গোলে উড়িয়ে রাশিয়ার শুভসূচনা

প্রকাশ:  ১৪ জুন ২০১৮, ২২:৫৯ | আপডেট : ১৫ জুন ২০১৮, ০০:৫২
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

মাঠে গড়াল রাশিয়া বিশ্বকাপ। ২০১৮ ফুটবল বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক রাশিয়া ও সৌদি আরব। সৌদিকে ৫-০ গোলে হারিয়ে ২০১৮ বিশ্বকাপে রাশিয়া শুভসূচনা করলো ।

১২ মিনিটে হয় ২০১৮ বিশ্বকাপের প্রথম গোল। ইউরি গাজিনস্কির প্রথম আন্তর্জাতিক গোল! বাঁ দিক থেকে অ্যালেক্সান্ডার গলোভিনের ক্রস থেকে গাজিনস্কির হেড খুঁজে নেয় সৌদি আরবের জাল। স্বাগতিক রাশিয়া এগিয়ে যায় ১-০ গোলে। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ৯টায় শুরু হয় ম্যাচটি।

টুর্নামেন্টের প্রথম গোলটি করলেন রাশিয়ার মিডফিল্ডার ইউরি গাজিনস্কি। দ্বিতীয় গোলটি করেন ডেনিস চেরিশেভ। তৃতীয় গোলটি করেছেন আর্টেম ডিজিউবা। চতুর্থ গোলটি করেন ডেনিস চেরিশেভ। শেষ গোলটি করেন আলেকসান্দ্র গলোভিন।

ম্যাচের ১২তম মিনিটে গোল করে রাশিয়াকে এগিয়ে দেন ইউরি গাজিনস্কি। এরপর ৪৩তম মিনিটে রোমান জবনিনের পাস থেকে সৌদি আরবের গোলরক্ষককে বোকা বানান ডেনিস চেরিশেভ। ম্যাচটি অনুষ্ঠিত হয় মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে।

৭১তম মিনিটে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় রাশিয়া। আলেকসান্দ্র গলোভিনের ক্রস থেকে হেড করে সৌদি আরবের জালে বল জড়ান আর্টেম ডিজিউবা। ৯১তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন ডেনিস চেরিশেভ। এরপর ম্যাচের শেষ দিকে সৌদি আরবের ডি-বক্সের কাছে ফ্রি-কিক পায় রাশিয়া। ফ্রি-কিক থেকে গোল করতে ভুল করেননি আলেকসান্দ্র গলোভিন।

এই দুইটি দল রয়েছে গ্রুপ ‘এ’তে। এই গ্রুপে অন্য দুইটি দল হচ্ছে উরুগুয়ে ও মিসর। টুর্নামেন্টে অংশ নিচ্ছে ৩২টি দল। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুলাই।

/এস কে