• শনিবার, ২৩ জুন ২০১৮, ৯ আষাঢ় ১৪২৫
  • ||
শিরোনাম

‘খালেদা জিয়া চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন?’

প্রকাশ:  ১৩ জুন ২০১৮, ১৪:১৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তিনি (খালেদা জিয়া) একটি বড় দলের নেত্রী, তাই তার চিকিৎসায় সরকার শুরু থেকেই গুরুত্বে সঙ্গে বিবেচনা করে আসছে। বিএসএমএমইউ-তে রাজি না হওয়ায় সিএমএইচ'র কথা বলা হয়েছে। কিন্তু তিনি ও তার দল সেখানেও চিকিৎসা নিতে রাজি না। তাহলে কি তিনি চিকিৎসা চান না? নাকি চিকিৎসা নিয়ে রাজনীতি করছেন?

বুধবার সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনালের নিরাপত্তা পরিস্থিতি ও ভিজিলেন্স টিমের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, শুরু থেকেই তারা খালেদা জিয়ার অসুস্থের কথা বলে আসছে। বলছে, সরকার তার চিকিৎসার বিষয়ে গুরুত্ব দিচ্ছে না। কিন্তু আপনারা দেখছেন, সরকার তাকে বিএসএমএমইউ ও সিএমএইচ-তে চিকিৎসার কথা বলছে, তারা রাজি হচ্ছে না। খালেদা জিয়া যদি না চান তাহলে আমাদের কী করার আছে?

বিএনপির ভারত সফর নিয়ে আওয়ামী লীগের এ নেতা বলেন, আওয়ামী লীগ দেশ ও জনগণের রাজনীতি করে। আর বিএনপি করে নালিশ, অভিযোগ ও স্বার্থের রাজনীতি। আওয়ামী লীগ ভারত সফরে দেশের সমস্যা, রোহিঙ্গ ইস্যু, তিস্তার পানিসহ দেশের নানা বিষয় নিয়ে কথা বলেছে। কিন্তু বিএনপি ভারত গেছে তাদের সাপোর্ট চাইতে। তারা দেশের জন্য যায়নি।

তিনি বলেন, নালিশ করতে করতে দূতাবাসগুলোকে তটস্থ করে ফেলেছে তারা। এটা কোনো রাজনৈতিক দলের পরিচয় হতে পারে না। তাছাড়া, আমাদের দেশের রাজনীতিতে কোনো বিদেশি শক্তির হস্তক্ষেপ করার সুযোগও নেই। আর ভারত যদি কেবল আমাদেরই বন্ধু হয়ে থাকে, তাহলে কেন আমরা ২০০১ সালের নির্বাচনে হেরেছি। কেন ২১ বছর ক্ষমতায় আসতে পারিনি আমরা।

সেতুমন্ত্রী বলেন, ঈদের পরে জোটগুলোর সঙ্গে বসে কে, কোথায় প্রার্থী দেবে তা ঠিক করা হবে। উইনেবল প্রার্থী ছাড়া কাউকে আমরা মনোনয়ন দেবো না। আমাদের কৌশলগত কিছু বিষয় আছে, তাই এ বিষয়ে কোনো বিভ্রান্তি ছড়াবেন না।

-একে