• বুধবার, ১৫ আগস্ট ২০১৮, ৩১ শ্রাবণ ১৪২৫
  • ||

চার দিনের সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী

প্রকাশ:  ১২ জুন ২০১৮, ২০:০১
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট

কানাডায় চারদিনের সফর শেষে বাংলাদেশের উদ্দেশ্যে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুবাইয়ে যাত্রবিবরতি করে মঙ্গলবার (১২ জুন)রাতে ঢাকা পৌঁছানোর কথা রয়েছে তার।

টরোন্টোর পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কানাডার স্থানীয় সময় সোমবার বেলা ২টা ৫০ মিনিটে এমিরেটস্ এয়ারলাইন্সের ফ্লাইটে দেশের উদ্দেশ্য রওনা হন তিনি। বিমানবন্দরে তাকে বিদায় জানান কানাডায় বাংলাদেশের হাই কমিশনার মিজানুর রহমান ও কানাডার পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক জনাথন সুভে।

কানাডার প্রধানমন্ত্রীর আমন্ত্রণে জি-সেভেন আউটরিচ সম্মেলনে যোগ দিতে গত শুক্রবার দুপুরে কুইবেকে পৌঁছান শেখ হাসিনা। পরদিন শনিবার লি ম্যানইর রিচেলিউ হোটেলে জি-৭ আউটরিচ নেতাদের কর্মসূচিতে অংশ নেন। রোববার সকালে তিনি কানাডার প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে মিলিত হন।

একইদিন টরেন্টোয় প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় করেন। সোমবার কানাডার মিয়ানমার বিষয়ক বিশেষ দূত বব রে, সাসক্যাচেওয়ান প্রদেশের উপ-প্রধানমন্ত্রী এবং বাণিজ্য ও রফতানি উন্নয়ন মন্ত্রী গর্ডন ওয়েন্ট কিউসি, অভিবাসনমন্ত্রী জেরেমি হ্যারিসন ও সাসক্যাচেওয়ান প্রদেশের ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেন তিনি। টরেন্টো ত্যাগের আগে প্রধানমন্ত্রী কমার্শিয়াল করপোরেশন অব কানাডার (সিসিসি) প্রেসিডেন্ট ও সিইও মার্টিন জেবলকের সঙ্গে বৈঠক করেন।

ওএফ

প্রধানমন্ত্রী