• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বঙ্গবন্ধু মেডিকেলে যাবেন না খালেদা জিয়া

প্রকাশ:  ১২ জুন ২০১৮, ১০:৪৭ | আপডেট : ১২ জুন ২০১৮, ১১:০৮
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসাপাতালে নেওয়ার কথা ছিল মঙ্গলবার (১২ জুন)। তবে তিনি অসম্মতি জানানোয় আপাতত তাকে হাসপাতালে নেওয়া হচ্ছে না।

ঢাকা কেন্দ্রীয় কারাগারে সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবির এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘খালেদা জিয়া বিএসএমএমইউতে চিকিৎসা নিতে আগ্রহী নন। তিনি জানিয়েছেন, ইউনাইটেড হাসপাতাল ছাড়া অন্য কোথাও চিকিৎসা নেবেন না।’

খালেদা জিয়াকে নেওয়ার জন্য আমাদের সকল প্রস্তুতি ছিল কারা কর্তৃপক্ষের। কিন্তু তিনি আগ্রহী না হওয়ায় আপাতত আমরা তাকে নিয়ে যাচ্ছি না বলেও জানান তিনি।

এর আগে সকালে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসার জন্য সব প্রস্তুতি সম্পন্ন করে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।

এদিকে সরেজমিনে দেখা যায়, রাজধানীর কেন্দ্রীয় কারাগার, পুরান ঢাকা, আলিয়া মাদ্রাসা চত্বরসহ আশপাশের এলাকায় কয়েকস্তরের নিরাপত্তা নেওয়া হয়েছে। কেন্দ্রীয় কারাগার ও আশপাশের এলাকায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। সব ধরনের যান চলাচল শিথিল করা হয়েছে। কারাগার এলাকায় জনসাধারণের চলাচল এখন পর্যন্ত স্বাভাবিক রয়েছে।

এর আগে ৫ জুন খালেদা জিয়া কারাগারে মাথা ঘুরে পড়ে গিয়েছিলেন বলে জানান দলটির সিনিয় যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নেয়ার পরামর্শ দেন। এজন্য কারা কর্তৃপক্ষ তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসার জন্য নিয়ে যাচ্ছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা মাথায় নিয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে ১০ জুন সারাদেশে প্রতিবাদ কর্মসূচিও দিয়েছে বিএনপি।

/এসএম

খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেলে নেওয়া হচ্ছে

খালেদা,হাসপাতাল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close