• বৃহস্পতিবার, ২১ জুন ২০১৮, ৭ আষাঢ় ১৪২৫
  • ||
শিরোনাম

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন আজ

প্রকাশ:  ১২ জুন ২০১৮, ১০:০৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট
জি-সেভেন আউটরিচ সম্মেলনে যোগদান শেষে কানাডা থেকে আজ মঙ্গলবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

টরোন্টোর পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কানাডার স্থানীয় সময় সোমবার (১১ জুন) বেলা ২টা ৫০ মিনিটে এমিরেটস্ এয়ারলাইন্সের ফ্লাইটে দেশের উদ্দেশ্য রওনা হয়েছেন প্রধানমন্ত্রী।

বিমানবন্দরে শেখ হাসিনাকে বিদায় জানান কানাডায় বাংলাদেশের হাই কমিশনার মিজানুর রহমান ও কানাডার পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক জনাথন সুভে।

বাংলাদেশ সময় মঙ্গলবার (১২ জুন) রাত ১১টা ২০ মিনিটে প্রধানমন্ত্রীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে। মাঝে শেখ হাসিনা দুবাইয়ে চার ঘণ্টা যাত্রাবিরতি করবেন।

প্রধানমন্ত্রী কুইবেকের হোটেল লা মানোয়া রিচেলে অনুষ্ঠিত জি-৭ সম্মেলনের আউটরিচ অধিবেশনে যোগ দিতে কানাডা যান। সেখানে কানাডায় বাংলাদেশের হাইকমিশনার মিজানুর রহমান এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের পরিচালক এবং অন্টারিও প্রদেশের প্রটোকল বিভাগের উপ-প্রধান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

গত ৯ জুন শুরু হওয়া কানাডার কুইবেকে লা মানোয়া রিশেলো হোটেলে আউটরিচ অধিবেশনে ভাষণ দেন প্রধানমন্ত্রী। ভাষণে রোহিঙ্গাদের বিরুদ্ধে নিপীড়ন ও মানবাধিকার লঙ্ঘনের দায়ে কার্যকর ব্যবস্থা গ্রহণ করে জবাবদিহিতা ও ন্যায়বিচার নিশ্চিত করতে জি-৭ নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

/এসএম