• বুধবার, ২৪ অক্টোবর ২০১৮, ৯ কার্তিক ১৪২৫
  • ||

পুলিশি বাধায় শিক্ষক-কর্মচারীদের কর্মসূচি পণ্ড

প্রকাশ:  ১০ জুন ২০১৮, ১৪:১১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

প্রস্তাবিত বাজেটে শিক্ষা প্রতিষ্ঠানের নতুন এমপিও প্রস্তাবনা না থাকায় নন-এমপিও শিক্ষক-কর্মচারী রাজপথে অবস্থানের কর্মসূচী পুলিশি বাধায় পণ্ড হয়ে গেছে।

রোববার (১০ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালনে জড়ো হয় শিক্ষক-কর্মচারীরা। তবে পুলিশি বাধায় তারা কর্মসূচি শুরু করতে পারেননি।

‘নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন’-এর সভাপতি গোলাম মাহমুদুন্নবী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিলেও বাস্তবে তা প্রস্তাবিত বাজেটে প্রতিফলিত হয়নি। অথচ প্রধানমন্ত্রীর আশ্বাসেই আমরা আন্দোলন স্থগিত করে ঘরে ফিরেছিলাম। এখন আমরা আবারও বাধ্য হয়ে আন্দোলনে নেমেছি। কিন্তু পুলিশ আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিয়েছেন।

তিনি আরও বলেন, আমরা ঘরে ফিরে যাব না। যেকোনো মূল্যে আমরা কর্মসূচি পালন করব। প্রেস ক্লাবের আশপাশে অবস্থান করছেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের হাজারও শিক্ষক-কর্মচারী।

উল্লেখ্য, এমপিওভুক্তির দাবিতে নন এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা গত বছরের ২৬ ডিসেম্বর থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে লাগাতার কর্মসূচি শুরু করেন। নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ডাকে টানা ওই অবস্থান ও অনশনের একপর্যায়ে গত ৫ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে তার তৎকালীন একান্ত সচিব সাজ্জাদুল হাসান সেখানে গিয়ে আশ্বাস দিলে তারা ঘরে ফিরে যান। কিন্তু গত বৃহস্পতিবার ২০১৮-২০১৯ অর্থ বছরের যে বাজেট প্রস্তাব করা হয় সেখানে নতুন এমপিওভুক্তির বিষয়ে সুস্পষ্টভাবে কিছু বলা হয়নি বলে আজ এই কর্মসূচি ঘোষণা করা হয়।

/এসএম

কর্মসূচি,শিক্ষক,কর্মচারী