• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

নাশকতার মামলায় খালেদার জামিন শুনানি শুরু

প্রকাশ:  ০৭ জুন ২০১৮, ১৩:০৪
নিজস্ব প্রতিবেদক

কুমিল্লায় নাশকতার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের শুনানি শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৭ জুন) দুপুর ১২টায় বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চে এ শুনানি শুরু হয়। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি শুরু করেছেন খন্দকার মাহবুব হোসেন।

এর আগে মামলাটি শুনানির জন্য হাইকোর্টের কার্যতালিকায় ৩ নম্বর ক্রমিকে ছিল। পরে শুনানির জন্য এলে খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন আদালতে হাজির হতে না পারায় সময় চেয়ে আবেদন করেন আইনজীবী এজে মোহাম্মদ আলী। পরে আদালত শুনানির জন্য দুপুর ১২টা সময় নির্ধারণ করেন।

প্রসঙ্গত, ২০ দলীয় জোটের অবরোধ চলার সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে বাসে দুষ্কৃতকারীদের ছোড়া পেট্রোল বোমার ঘটনায় ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি পুলিশ বাদী হয়ে এ মামলা করেন।

এরপর এই বছরের গত ২৮ মে কুমিল্লার একটি আদালতে জামিন আবেদন করেন খালেদা জিয়া। ওই আবেদন নামঞ্জুর করে আগামী ৮ আগস্ট মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেন বিচারিক আদালত। কিন্তু তার আগেই ওই আদেশের বিরুদ্ধে গত ৫ জুন হাইকোর্টে জামিন আবেদন করেন খালেদা জিয়া। এরর পরিপ্রেক্ষিতে আবেদনটি শুনানির জন্য বৃহস্পতিবারের (৭ জুন) কার্যতালিকায় এলো।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন রাজধানীর বকশীবাজারে স্থাপিত অস্থায়ী পঞ্চম বিশেষ জজ আদালত। রায় ঘোষণার পরপরই তাকে ওই দিন বিকালে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি কারাবন্দি।

/এসএম

খালেদা,জামিন,হাইকোর্ট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close