• বুধবার, ২০ জুন ২০১৮, ৬ আষাঢ় ১৪২৫
  • ||
শিরোনাম

৭ মার্চে মিছিলে যৌন হয়রানি, প্রতিবেদন ৫ জুলাই

প্রকাশ:  ০৬ জুন ২০১৮, ১৪:২৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট
৭ মার্চ উপলক্ষে আয়োজিত আওয়ামী লীগের সমাবেশের মিছিলে কলেজ ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় দায়ের করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছে। রাজধানীর বাংলামোটরের ওই ঘটনায় করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৫ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (৬ জুন) এ মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের কথা ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার (উপ-পরিদর্শক) শফিকুল ইসলাম প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম লস্কার সোহেল রানা নতুন এ দিন ধার্য করেন। 

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ৭ মার্চ উপলক্ষে বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভা ছিল। এদিন জনসভায় বাংলামোটরে একটি মিছিলের মধ্যে পড়ে একদল যুবকের হাতে যৌন নিপীড়নের শিকার হওয়ার কথা এক তরুণী তার ফেসবুকে পোস্ট করলে তা ভাইরাল হয়ে যায়। ভিকটিম ফেসবুক পোস্টে লেখেন, ‘কলেজ থেকে ফেরার সময় এই জনসভার কারণে বাস না পেয়ে হাঁটতে হাঁটতে বাংলামোটরে আসার পর একটি মিছিলে থাকা একদল যুবক তাকে ঘিরে ফেলে যৌন নিপীড়ন করে। ১৫-২০ জন যুবক তাকে যৌন নিপীড়ন শুরু করলে এক পুলিশ সদস্য তাকে উদ্ধার করে একটি বাসে তুলে দেয়।’

এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে অজ্ঞাতপরিচয় ১৫-২০ জনকে আসামি করা হয়। গত ৯ মার্চ মামলার এজাহার আদালতে এলে মামলাটি তদন্তের নির্দেশ দেন আদালত। যৌন হয়রানির ওই ঘটনায় ছাত্রীর বাবা রমনা থানায় একটি মামলা দায়ের করেন।

/এসএম