• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গাড়ি পাচ্ছেন ১২৮ বিচারক

প্রকাশ:  ৩১ মে ২০১৮, ১৯:১২
নিজস্ব প্রতিবেদক

দাফতরিক কাজে সরকারি গাড়ি ব্যবহারের সুবিধা পাচ্ছেন ১২৮ বিচারক। অতিরিক্ত জেলা জজ পদে কর্মরত বিচারকরা এ সুবিধা পাবেন। অতিরিক্ত জেলা জজদের গাড়ি সুবিধা পাওয়ার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মতির পর গত ২৯ মে অর্থ মন্ত্রণালয় সম্মতি দিয়েছে।

বৃহস্পতিবার (৩১ মে) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বলা হয়েছে, দেশের ৬৪টি জেলায় অতিরিক্ত জেলা জজ পদমর্যাদায় কর্মরত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটরা সরকারি গাড়ি ব্যবহারের সুবিধা পেয়ে আসলেও অতিরিক্ত জেলা ও দায়রা জজরা ওই সুবিধা পেতেন না। এটা নিয়ে অতিরিক্ত জেলা জজদের মধ্যে হতাশা ছিল।

হতাশা দূর করার জন্য একটি অনুষ্ঠানে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক অতিরিক্ত জেলা জজদের সরকারি গাড়ি ব্যবহারের সুবিধা দেয়ার প্রতিশ্রুতি দেন। একই সঙ্গে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হককে নির্দেশ দেন।

এরপর চলতি বছরের ১৫ জানুয়ারি আইন ও বিচার বিভাগ থেকে অতিরিক্ত জেলা ও দায়রা জজদের দাফতরিক কাজে ব্যবহারের জন্য জেলা ও দায়রা জজ আদালত বা মহানগর দায়রা জজ আদালতের টিওঅ্যান্ডই-তে (যন্ত্রপাতি ও যানবাহন) ১২৮টি গাড়ি অন্তর্ভুক্ত করতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মতির জন্য প্রস্তাব পাঠানো হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয় গত ১৮ এপ্রিল ওই প্রস্তাবে সম্মতি দেয় এবং অর্থ বিভাগের সম্মতি নেয়ার শর্ত দেয়। এরপর ৭ মে ওই বিষয়ে সম্মতি নেয়ার জন্য আইন ও বিচার বিভাগ থেকে অর্থ বিভাগে প্রস্তাব পাঠালে ২৯ মে অর্থ বিভাগ সম্মতি জানিয়ে আইন ও বিচার বিভাগকে পত্র দিয়েছে।

/এসএম

বিচারক,অতিরিক্ত জেলা জজ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close