• বুধবার, ১৫ আগস্ট ২০১৮, ৩১ শ্রাবণ ১৪২৫
  • ||

বিশ্বকাপের গ্রুপ ‘জি’ তে নজর কাড়বে যারা

প্রকাশ:  ২৭ মে ২০১৮, ১২:৩৩ | আপডেট : ২৭ মে ২০১৮, ১৪:৫০
সম্রাট কবির
প্রিন্ট

আর মাত্র কয়েক দিন পরই পর্দা উঠতে যাচ্ছে বিশ্বকাপ ফুটবলের। বিশ্বকাপকে সামনে রেখে রাশিয়ার সবকিছুই নতুন করে তৈরি করা হয়েছে। বিশ্বকাপকে কেন্দ্র করে ফুটবল প্রেমীদের মাঝে উত্তেজনা তুঙ্গে। খেলার দিন গণনায় ব্যস্ত খেলোয়াড় থেকে শুরু করে ভক্ত-সমর্থকরা। বিশ্বকাপের একুশতম আসরে ৮ গ্রুপে অংশ নিচ্ছে ৩২টি দল। প্রথমবারের মতো বিশ্বকাপের আয়োজন করছে রাশিয়া। গ্রুপ ‘জি’ তে রয়েছে বেলজিয়াম, ইংল্যান্ড, পানামা,তুনিসিয়া ।

গ্রুপ ‘জি’ তে যেসব খেলোয়াড়দের দিকে দর্শকরা তাকিয়ে থাকবে।

নিচে তাদেরকে তুলে ধরা হলো:

কেভিন ডি ব্রুইয়ান, বেলজিয়াম : একটি দলের জন্য তিনি হচ্ছেন সেরা সংগঠক ও সৃষ্টিশীল খেলোয়াড়। তার মত বিচক্ষণ খেলোয়াড় এই বিশ্বে বিরল।

এডেন হ্যাজার্ড, বেলজিয়াম : আসন্ন গ্রীস্মকালীন দল বদলে হয়তো তিনি চেলসি ছাড়তে পারেন। তবে নিজের দক্ষতা দিয়ে হ্যাজার্ড বেলজিয়ামকে একটি ভাল অবস্থানে পৌঁছে দিতে বদ্ধপরিকর।

হ্যারি কেন, ইংল্যান্ড: টোটেনহ্যামের সঙ্গে অসাধারণ এক মৌসুম কাটানো এই ইংলিশ তারকা দারুন আত্মবিশ্বাসী ও দক্ষ এক গোলদাতা। তার কাঁধেই নির্ভর করেছে ইংল্যান্ডের আশা ভরসা।

রোমান তোরেস, পানামা: ১৯৭৪ সালের আগে পানামা বিশ্বকাপের বাছাই পর্বই খেলতে পারেনি। মাত্র ৪০ লাখ জনসংখ্যার ছোট্ট একটি দেশ পানামা এবার বিশ্বকাপের ভাগ্য সমুজ্জল করেছে যে তার নাম রোমান তোরেস। লম্বা কেশের অধিকারী সেন্ট্রাল ডিফেন্ডার রোমান তোরেস দেশের কাছে জাতীয় বীর। কোস্টারিকার বিপক্ষে গাব্রিয়েল তোরেসের গোলের পর শেষ মিনিটে শেষ মিনিটে দারুণ এক হেডে দেশকে ফুটবলের সর্বোচ্চ আসরে নিয়ে যায় রোমান। যার ফলশ্রুতিতে একদিনের ছুটিও ঘোষণা হয় দেশটিতে।

দ্রিস মার্টেনস, বেলজিয়াম: ৫ ফুট ৭ ইঞ্চি দীর্ঘ ১৪০ পাউন্ড ওজনের জীবনী শক্তিতে ভরপুর এই ফুটবলার সুনিপুন পাসে খুবই দক্ষ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

থিবাত কর্টুুইজ, বেলজিয়াম : সেরা মৌসুম ছিলো না তার। কিন্তু এখনও তরুন গোলরক্ষক হিসেবে অসাধারণ।

রোমেলো লুকাকু, বেলজিয়াম : শক্তিশালী, তীব্র এবং টুর্নামেন্টের সবচেয়ে আর্কষণীয় দলের সদস্য।

/এস কে