• বুধবার, ১৫ আগস্ট ২০১৮, ৩১ শ্রাবণ ১৪২৫
  • ||

ঢাকায় ফিরেছেন প্রধানমন্ত্রী

প্রকাশ:  ২৭ মে ২০১৮, ০১:১৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট
ফাইল ছবি

কলকাতা থেকে ঢাকায় ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুইদিনের সরকারি সফর শেষে শনিবার রাত ১০টা ৩৬ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী প্লেনটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে। এর আগে নেতাজী সুভাষ চন্দ্র বোস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্থানীয় সময় শনিবার রাত ৯টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশে রওনা দেয় বিশেষ ফ্লাইটটি।

এদিকে, কলকাতায় দুই দিনের সফর শেষে প্রধানমন্ত্রী শনিবার রাতে হযরত শাহজালাল (র.) আর্ন্তজাতিক বিমানবন্দরে পৌঁছলে ভারতের কবি নজরুল বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক 'ডক্টর অব লিটারেচার (ডি লিট)' ডিগ্রি পাওয়ায় প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ও প্রধানমন্ত্রীর এসডিজি মূখ্য সমন্বয়কসহ কর্মকর্তাগণ প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এসময় বঙ্গবন্ধুর ছোটকন্যা শেখ রেহানাও সঙ্গে ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কলকাতা সফরকালে পশ্চিমবঙ্গে বিশ্বভারতীর শান্তিনিকেতনে বাংলাদেশ ভবন উদ্বোধন ছাড়াও সেখানকার সমাবর্তনে যোগ দেন। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর সেখান থেকে যান রাজ্যের পশ্চিম বর্ধমানের আসানসোলে; যেখানে জন্ম নিয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম। সেখানে তার নামে প্রতিষ্ঠিত 'কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে'র বিশেষ সমাবর্তনেও যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তাঁকে (প্রধানমন্ত্রীকে)সম্মানসূচক ‘ডি.লিট’ ডিগ্রি দেওয়া হয়েছে। এরপর কলকাতায় ফিরে নগরীর ভবানীপুরে 'নেতাজী ভবন' পরিদর্শনে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, গত শুক্রবার (২৫ মে) সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে কলকাতার উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী