• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

'মহাকাশ জয়ের জন্য বিএনপি অভিনন্দন জানাতে পারত'

প্রকাশ:  ২৬ মে ২০১৮, ১৫:৫১ | আপডেট : ২৬ মে ২০১৮, ১৬:১৬
টাঙ্গাইল প্রতিনিধি

তথ্য প্রতিমন্ত্রী এডভোকেট তারানা হালিম বলেছেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মহাকাশ জয়ের জন্য এবং বিশ্বের ৫৭তম স্যাটেলাইট দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে বাংলাদেশে। এটি একটি জাতীয় গৌরবের বিষয়। আর একাজের জন্য বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একটি ধন্যবাদ জানিয়ে জাতীয় গৌরবের অংশিদার হতে পারতও বিএনপি। কিন্ত সেই গৌরবের অংশিদার তারা হতে পারেননি। এটি একটি অদ্ভুদ রাজনৈতিক কালচার। বিএনপি দলের চিন্তা চেতনার উর্দ্ধে উঠতে পারে না।

শনিবার সকালে টাঙ্গাইল সার্কিট হাউজে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

সম্পর্কিত খবর

    তিনি আরো বলেন, বাংলাদেশী চ্যানেলগুলো প্রতিবছর ১৪০ মিলিয়নের মতো খরচ করে। নিজস্ব স্যাটেলাইট হওয়ার কারণে এটি এখন থেকে সাশ্রয় হবে। ৭/৮ বছরের মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইটের নির্মাণ খরচ উঠে আসবে এরপর থেকে যা হবে তা লাভ। ইতিমধ্যেই যে সকল দেশে ফুট প্রিন্টিং আছে সে সকল দেশের সাথে ব্যবসায়ীক আলাপ চলছে। এটাতো দৃশ্যমান লাভ।

    তিনি আরো বলেন, নবম ওয়েজবোর্ডের মধ্যে ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের অর্ন্তভুক্ত করার জন্য কাজ ইতিমধ্যে শুরু করা হয়েছে। আগামী দুই তিন মাসের মধ্যে অনলাইন পত্রিকার রেজিষ্ট্রেশন কাজ সম্পন্ন করা হবে। মাদকের বিরুদ্ধে জনসচেতনতা বাড়নোর জন্য তথ্য মন্ত্রনালয় সারাদেশে তথ্য অভিযান পরিচালনা করেছে।

    টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদের সভাপতিত্বে মতবিনিময় সভায় জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিন, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় এবং জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

    তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম সরকারের উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে প্রতিবেদন সংবাদপত্র ও টিভিতে বেশী বেশী প্রচারের জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানান।

    মতবিনিময় কালে সাংবাদিকরা তাদের বিভিন্ন সমস্যার চিত্র তুলে ধরলে তথ্য প্রতিমন্ত্রী সেসব সমস্যা দ্রুত সমাধানের আশ্বাস দেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close