• বুধবার, ২৪ অক্টোবর ২০১৮, ৯ কার্তিক ১৪২৫
  • ||

বিশ্বকাপে গ্রুপ ‘ই’ তে নজর কাড়বে যারা

প্রকাশ:  ২৫ মে ২০১৮, ১০:৫৮
সম্রাট কবির
প্রিন্ট

আর মাত্র কয়েক দিন এরপরই পর্দা উঠতে যাচ্ছে বিশ্বকাপ ফুটবলের। এবারের ফুটবল বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে রাশিয়া। বিশ্বকাপকে সামনে রেখে রাশিয়ার সবকিছুই নতুন করে তৈরি করা হচ্ছে। রাশিয়ার ১১টি শহরে প্রস্তুত করা হয়েছে ১২টি স্টেডিয়াম, যার ছয়টিই তৈরি হয়েছে বিশ্ব কাপ আসর উপলক্ষ্যে! বিশ্বকাপে স্টেডিয়াম নির্মাণ ও পুনঃসংস্কারে ব্যয় করা হয়েছে প্রায় ৫.৫ বিলিয়ন মার্কিন ডলার!

আাগামী ১৪ জুন পর্দা উঠবে ফুটবল বিশ্বকাপের। বিশ্বকাপকে কেন্দ্র করে ফুটবল প্রেমীদের মাঝে উত্তেজনা তুঙ্গে। খেলার দিন গননায় ব্যস্ত খেলোয়াড় থেকে শুরু করে ভক্ত-সমর্থকরা। বিশ্বকাপের একুশতম আসরে ৮ গ্রুপে অংশ নিচ্ছে ৩২টি দল। প্রথমবারের মতো বিশ্বকাপের আয়োজন করছে রাশিয়া। গ্রুপ ‘ই’ তে রয়েছে ব্রাজিল, সুইজারল্যান্ড, কোস্টারিকা, সারবিয়া।

নেইমার, ব্রাজিল : নেইমারকে নিয়ে মাতামাতির শেষ নেই বিশ্ব ফুটবল অঙ্গনে। বিশ্বের এই সবচেয়ে দামী খেলোয়াড় ইনজুরিতে পড়েছেন গত ফেব্রুয়ারিতে। পায়ের গোঁড়লেিত গুরুত্বপূর্ণ অস্ত্রোপাচার শেষে তিনি এখন মাঠে ফের প্রস্তুতি নিচ্ছেন।

মার্সেলো, ব্রাজিল : লেফট ব্যাকে খেলা এই তারকার মধ্যে রয়েছে অসাধারণ দক্ষতা। ব্রাজিলের দুধর্ষ আক্রমণভাগের পেছনে রক্ষণভাগের কর্তৃত্ব থাকবে তার উপর।

ফিলিপ কুটিনহো, ব্রাজিল : গত জানুয়ারিতে বার্সেলোনায় যোগ দেয়া এই তারকা হতাশ করেননি। বিশ্বকাপের বাছাই পর্বে ব্রাজিলের হয়েও নিজের আভিজাত্যের প্রমাণ দিয়েছেন তিনি।

গ্যাব্রিয়ের জেসুস, ব্রাজিল : নেইমার ব্রাজিলের শ্রেষ্ঠ কেলোয়াড়ের আসনে বসলেও ওই জায়াগার জন্য অপেক্ষমান আছেন এই তারকা। যার অনুপস্থিতিতে পূর্ণতা পেত না বিশ্বকাপ ফুটবল।

কাইলর নাভাস, কোস্টারিকা : অন্তত মার্কিন যুক্তরাষ্ট্রকে স্মরন করিয়ে দিতে হবে না তার যোগ্যতার। এবারও কোস্টারিকা আপসেট ঘটালে আশ্চর্য হবার কিছু থাকবে না।

জোহান ভেনেগাস, কোস্টারিকা : কোস্টারিকা দলের মিডফিল্ডের দায়িত্ব থাকবে জোহান ভেনেগাসের উপর । নিজের গোল করার পাশাপাশি দলের অন্য খেলোয়াড়দেরকে দিয়ে গোল করিয়ে থাকেন। তার পাস, ফিনিশিং, ডিম্বলিং সবার মন কাড়বে।

ডেভিড গুজমান, কোস্টারিকা : ডেভিড গুজমান ফরোয়ার্ড হিসেবে খেলে থাকেন। মূলত তার কাজ থাকবে প্রতিপক্ষ যেনো বল নিয়ে তাদের গোলবারের দিকে না আসতে পারে তা প্রতিহত করা। /এস কে