• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

খালেদা কারাগারে সব সুযোগ-সুবিধা পাচ্ছেন: হাছান

প্রকাশ:  ২৪ মে ২০১৮, ২০:০৭
নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া কারাগারে আধুনিক সব সুযোগ-সুবিধা পাচ্ছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ।

তিনি বলেছেন, বেগম খালেদা জিয়া কোনও রাজবন্দী নন, তিনি দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত একজন বন্দী। যেখানে কোনও রাজবন্দীরাও এতো সুযোগ পায়নি। সেখানে তিনি তার পছন্দনীয় গৃহপরিচারিকা ফাতেমাকে সাথে রাখতে পারছেন, অত্যন্ত পরিপাটি একটি রুমে থাকছেন এবং সেখানে টেলিভিশন, ফ্রিজ, দৈনিক সংবাদপত্র, ব্যক্তিগত চিকিৎসক দ্বারা সার্বক্ষণিক স্বাস্থ্য পরীক্ষা করাসহ আধুনিক সব সুযোগ সুবিধা পাচ্ছেন।

বৃহস্পতিবার(২৪ মে) বিকেলে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে বিএনপি নেতা রুহুল কবির রিজভী আহমেদের মিথ্যাচার বক্তব্যের প্রতিবাদে সংবাদ সম্মেলনে হাছান মাহমুদ এ কথা বলেন।

‘বেগম জিয়াকে পোকামাকড় কামড়াচ্ছে’ বিএনপি নেতা রুহুল কবির রিজভীর এমন অভিযোগের কড়া সমালোচনা করে তিনি বলেন, বেগম জিয়ার মাথায় কি উকুন হয়েছে কিনা আমরা জানি না এখন সেই উকুনকে রিজভী আহমেদরা যদি পোকামাকড় মনে করেন তাহলে আমাদের কিছুই করার নেই।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপিকে একটি সন্ত্রাসী সংগঠন হিসেবে কানাডার একটি আদালত পুনরায় রায় দিয়েছে। ২০১৩, ১৪, ১৫ সালে বিএনপি জামায়াত যেভাবে অগ্নি সন্ত্রাস চালিয়েছিল তা কানাডার আইন অনুযায়ী টেররিস্ট অ্যাক্টের আওতায় পড়ে। এসময় তিনি সাংবাদিকদের রায়ের অংশ পড়ে শুনান ও বিএনপি জামাতের নৈরাজ্যের চিত্র দেখান।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এতদিন ধরে নির্বাচন কমিশনের যে বিধি ছিল সেটি আওয়ামী লীগের জন্য বৈষম্যমূলক ছিল। যেখানে পার্শ্ববর্তী দেশ ভারতের প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় মন্ত্রী ও মুখ্যমন্ত্রীরা নির্বাচনী প্রচারণায় স্থানীয়, জাতীয় কিংবা প্রাদেশিক যেকোনও নির্বাচনে তারা অংশগ্রহণ করতে পারে সেখানে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করতে পারে না। এমনকি যে এলাকায় নির্বাচন হচ্ছে সেই এলাকায় তিনি ভোটার হওয়া সত্বেও ঐ এলাকার নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করতে পারবে না। এটি ছিল নির্বাচন কমিশনের ইতিপূর্বেকার আচরণ বিধি।

অভি

খালেদা জিয়া,বিএনপি,হাছান মাহমুদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close