• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

‘উল্টো পথে গাড়ি চালালে মন্ত্রী-এমপি কাউকেই ছাড় নয়’

প্রকাশ:  ২২ মে ২০১৮, ১৩:৫৩ | আপডেট : ২২ মে ২০১৮, ১৪:২৯
নিজস্ব প্রতিবেদক

উল্টো পথে গাড়ি চালালেই জরিমানা করা হবে বলে হুশিয়ারি দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, ঈদকে সামনে রেখে মহাসড়কে যানজট কমাতে সড়কের বিপরীত দিকে যেন কেউ কোনো গাড়ি চালাতে না পারে। সে মন্ত্রী-এমপি-ভিআইপি যেই হোক। এসময় মন্ত্রী উল্টো পথে গাড়ি চালালে হাইওয়ে পুলিশকে জরিমানা করার নির্দেশ দেন।

মঙ্গলবার (২২ মে) সকালে গজারিয়ায় মেঘনা দ্বিতীয় সেতু প্রকল্পে জাইকার সাইড অফিসের সভাকক্ষে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট নিরসনে করণীয় নির্ধারণ বিষয়ক অনুষ্ঠিত সভায় মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, ঈদের দিন, তার আগের ৪ দিন এবং পরের ৪ দিন সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে। এটা আমাদের সিদ্ধান্ত। বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর সঙ্গে কথা হয়েছে। হয়ত তিনি আনুষ্ঠানিকভাবে জানাবেন। ১৬ জুন ঈদ হতে পারে ধরে নিয়ে এবার রোজার ঈদের সরকারি ছুটি ঠিক করা হয়েছে ১৫ থেকে ১৭ জুন।

ঈদের ছুটি শুরুর কয়েক দিন আগে থেকেই মহাসড়কে শুরু হয়ে যাবে ঈদযাত্রার ভিড়। এ কারণে ৮ জুনের মধ্যে সব রাস্তার প্রস্তুতি সম্পন্ন করার নির্দেশ দিয়ে কাদের বলেন, যেখানে যেখানে রিপেয়ার দরকার, সেটা এর মধ্যে করতে হবে। রাস্তা সংস্কারে উদাসীনতা সহ্য করা হবে না।

মহাসড়কে যানজট কমাতে মন্ত্রী কঠোর নির্দেশনা দিয়ে বলেছেন, যানজট নিরসনে কোনো রকম অবহেলাকে ছাড় দেওয়া হবে না। আগামী ৮ জুনের মধ্যে সড়কের সকল রকম প্রস্তুতি থাকতে হবে। রাস্তায় গাড়ি থামিয়ে কোনো রকম চাঁদাবাজি যানজটের কারণ হলে বরদাস্ত করা হবে না।

মহাসড়ক সম্পর্কিত পুলিশসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের নিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সভা করেছে। সভায় উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসকসহ বিভিন্ন সেক্টরের প্রতিনিধিরা। রাস্তা সংস্কারের ক্ষেত্রে বৃষ্টি যেন অজুহাত না হয়, বৃষ্টি হলেও কাজ শেষ করার ব্যবস্থা যেন রাখা হয়, সেই নির্দেশ কর্মকর্তাদের দেন তিনি।

/এফআইজে

ওবায়দুল কাদের,উল্টো পথে গাড়ি চালালেই,জরিমানা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close