• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

খালেদা জিয়া মুক্তি পাক বিএনপিই চায় না: হাছান মাহমুদ

প্রকাশ:  ০৮ মে ২০১৮, ১৬:১৫
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির নেতারা বলেছেন বেগম খালেদা জিয়া জেলে থাকলে প্রতিদিন তাদের ভোট বাড়ে। যে নেতারা মনে করেন খালেদা জিয়া জেলে থাকলে তাদের ভোট বাড়ে। তারা নিশ্চয়ই চাইবে না বেগম জিয়া জামিন নিয়ে জেল থেকে বেরিয়ে আসুক।

মঙ্গলবার (৮ মে) জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলার মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতি জোট আয়োজিত কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৭তম জন্মজয়ন্তী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, উচ্চ আদালতে খালেদা জিয়ার জামিন প্রার্থনা বিএনপির পক্ষ থেকে নাটক মঞ্চস্থ ছাড়া কিছুই না। তারা বেগম জিয়ার মুক্তি প্রার্থনার প্রতি আন্তরিক নয়।

তিনি বলেন, বিএনপি নেতারা বলেছেন তারা নাকি ভিন্ন কৌশলে আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করে আনবেন। কৌশলটা দুইটি হতে পারে। একটি হচ্ছে ২০১৩-১৪-১৫ সালে আমরা দেখেছি আন্দোলনের নামে পেট্রোল বোমা মেরে মানুষকে পুড়িয়ে মারার কৌশল। আরেকটি হচ্ছে ষড়যন্ত্র।

তিনি আরো বলেন, ষড়যন্ত্রের কথাটি ড. কামাল হোসেন মুখ ফসলে বলে দিয়েছেন জাতীয় নির্বাচনও স্থগিত হতে পারে। এই বক্তব্যের মাধ্যমে ড. কামাল হোসেনদের ষড়যন্ত্র বেরিয়ে এসেছে। দেশে গণতন্ত্রের ধারা অব্যাহত থাকুক এটা তারা চায় না। কামাল হোসেনরা ১/১১ সরকারের কুশিলব ছিলেন। তত্ত্বাবধায়ক সরকারের সময় তিনি আইনি ফতোয়া দিয়েছিল এ সরকার তিন মাস নয় আরো দীর্ঘ সময় ক্ষমতায় থাকতে পারবে।

আ. লীগের এই নেতা বলেন, গাজীপুর সিটি নির্বাচন স্থগিত হওয়ায় আওয়ামী লীগ হতাশ হয়েছে। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বিপুল ভোটে জয় লাভ করতো।

বক্তব্যে হাছান মাহমুদ আরও বলেন, সাহিত্য ও সংস্কৃতির এমন কোনো স্থান নেই যেখানে বিশ্বকবির স্পর্শ নেই। তিনি শুধু বাংলা সাহিত্য নয় বিশ্বসাহিত্যকেও সমৃদ্ধ করেছে। তিনটি স্বাধীন দেশের জাতীয় সংগীত তিনি রচনা করেছে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা লায়ন চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তৃতা করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, সাবেক সংসদ সদস্য চিত্র নায়িকা সারাহ বেগম কবরী প্রমুখ।

-একে

খালেদা জিয়া,বিএনপিই,হাছান মাহমুদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close