• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

জাহাঙ্গীরের প্রধান নির্বাচনী এজেন্টের দ্বায়িত্বে আজমত উল্লাহ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ:  ১৯ এপ্রিল ২০১৮, ১৮:৪১ | আপডেট : ১৯ এপ্রিল ২০১৮, ১৯:০২
নিজস্ব প্রতিবেদক

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ জাহাঙ্গীর আলমের নির্বাচনী কর্মকাণ্ড পরিচালনায় ‘প্রধান নির্বাচনী এজেন্ট’ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খানকে।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সম্পর্কিত খবর

    এতে বলা হয়েছে, বুধবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের প্রস্তুতি নিয়ে এক বিশেষ সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। সভায় প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন।

    বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সভায় গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের পক্ষ থেকে একটি কমিটি গঠন করা হয়। কমিটির প্রধান সমন্বয়কারী জাহাঙ্গীর কবির নানক। অন্যান্য সদস্যরা হলেন- ডা. দীপু মণি, আহমদ হোসেন, আখতারুজ্জামান, অ্যাড. আফজাল হোসেন, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী (নওফেল), শামসুন নাহার চাঁপা ও অসীম কুমার উকিল।

    আওয়ামী লীগের নেতারা জানান, ২০১৩ সালে দলের মধ্যে বিভেদের কারণে শক্তিশালী ঘাঁটিতে যে পরাজয় হয়েছিল, সেটার পুনরাবৃত্তি এবার তারা চান না। আর দল যে ঐক্যবদ্ধ আছে, এ বার্তাই তৃণমূলে পৌঁছে দিতে চান তারা। এ জন্যই আজমতকে জাহাঙ্গীদেরর প্রধান নির্বাচনী এজেন্ট করা হয়েছে। এতে দুই নেতার মধ্যেও নিয়মিত যোগাযোগ হবে এবং এতে তাদের মধ্যে কোনো মান অভিমান থাকলে সেটা কেটে যাবে।

    প্রসঙ্গত, গতবারের মতো এবারও আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন আজমত উল্লাহ খান। কিন্তু গত ৮ এপ্রিল আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে মনোনয়ন দেয়।

    ২০১৩ সালে প্রথমবারের মত অনুষ্ঠিত নির্বাচনে আজমত উল্লাহ খানকে সমর্থন দেয় আওয়ামী লীগ। ওই নির্বাচনে জাহাঙ্গীর আলম বিদ্রোহী প্রার্থী হিসেবে থেকে যান। পরে তিনি আজমতকে সমর্থন জানালেও আওয়ামী লীগে বিভক্তি রয়ে যায় এবং সে সুযোগ কাজে লাগিয়ে জিতে যান বিএনপি সমর্থিত প্রার্থী এম এ মান্নান।

    শারীরিকভাবে অসুস্থ মান্নানের বদলে এবার বিএনপি প্রার্থী করেছে হাসান উদ্দিন সরকারকে। সাবেক এই জাতীয় পার্টি নেতা ১৯৯৬ সাল থেকে তিনটি সংসদ নির্বাচনে গাজীপুরের টঙ্গী আসন থেকে নির্বাচন করে হেরেছেন আওয়ামী লীগের কাছে।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close