• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘এরশাদকে গান পয়েন্টে নির্বাচনে নেয়া হয়েছে’

প্রকাশ:  ১৯ এপ্রিল ২০১৮, ১৬:১৮ | আপডেট : ১৯ এপ্রিল ২০১৮, ১৬:৪০
নিজস্ব প্রতিবেদক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে এরশাদ সাহেব আসতে চাননি। তাকে গান পয়েন্টে রেখে জাতীয় পার্টিকে সেই নির্বাচনে আসতে বাধ্য করা হয়েছে।

বৃহস্পতিবার(১৯এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়ার মুক্তির দাবিতে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স (অ্যাব) আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

সম্পর্কিত খবর

    মির্জা ফখরুল এসময় উল্লেখ করেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে শুধু বিএনপি নয় কোন বিরোধী দল অংশগ্রহন করেনি।সুষ্ঠু ভোট হবে না জেনে সব বিরোধী দল একমত হয়ে নির্বাচন বর্জন করেছিল।

    তিনি বলেন, ‘যখন বিচারপতি খাইরুল হক সংবিধান কাটাছেঁড়া করে একটি বিতর্কিত রায় দিয়েছেন তখনই দেশে সংকট তৈরি হয়েছে। কারণ ওই রায়ের মাধ্যমে বর্তমান সরকারকে ভোটারবিহীন নির্বাচন করে ক্ষমতায় থাকার পথ সুগম করে দিয়েছেন।’

    বিচারপতি খাইরুলকে ফের ‘একদলীয় শাসন ফিরিয়ে আনার মূলহোতা’বলেও উল্লেখ করেন মির্জা ফখরুল । এর থেকে মুক্তি পাওয়ার জন্য গণবিস্ফোরণ ঘটাতে হবে মন্তব্য করে তিনি আরো বলেন, ‘এর কোনো বিকল্প নেই। আর সে জন্য মানুষেরর কাছে যেতে হবে, তাদের ঐক্যবদ্ধ করতে হবে। কারণ এ সরকার গোটা দেশের সব শেষ করে দিয়েছে।’ ঠিক একইরকমভাবে আগামীতে একটি নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

    সংসদের বাইরে থাকা রাজনৈতিক দলগুলোর উদ্দেশে বিএনপির মহাসচিব আরো বলেন, ‘২০১৪ সালের ৫ জানুয়ারি সব বিরোধী দল একমত হয়েছিল, বর্তমান সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না। তখন খালেদা জিয়ার ডাকে সাড়া দিয়ে কোনো দল নির্বাচনে অংশ নেয়নি। তাহলে আজ কেন আমরা ঐক্যবদ্ধ হতে পারছি না? আমাদের সবাইকে আবার নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ঐক্যবদ্ধ হতে হবে। মানুষের গণতান্ত্রিক, নাগরিক ও ভোটের অধিকার ফিরিয়ে দিতে হবে।’

    ‘দেশে যে অরাজক উপস্থিতি চলছে তার জন্য ভোটারবিহীন সরকার ব্যবস্থা দায়ী। আর সেজন্য আমরা বার বার বলছি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিতে হবে। কিন্তু সে ব্যবস্থা এখনো করার কোনো প্রক্রিয়া আমরা দেখছি না।’

    কোটা সংস্কার আন্দোলনকারীদের বিরুদ্ধে মামলার সমালোচনা করে তিনি বলেন, চোখ বেঁধে তুলে নেয়া হচ্ছে আন্দোলনকারীদের, অজ্ঞাতনামা মামলা দেয়া হচ্ছে।

    ‘দেশের সব অর্থিক খাত ধ্বংস হয়ে গেছে। ব্যাংকগুলো লুট হয়ে গেছে। এসব আমার কথা নয়। সিপিডি তাদের প্রতিবেদনে বলেছে, দেশের সব আর্থিক প্রতিষ্ঠান ও ব্যাংক শেষ হয়ে গেছে, অর্থনীতিতে ধস নেমেছে। আর সরকার বলে উন্নয়নের জোয়ার বইছে, মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। আসলে এগুলো সবই জনগণের সঙ্গে প্রতারণা ছাড়া আর কিছু নয়।’বললেন বিএনপির মহাসচিব।

    সভায় আরো বক্তব্য দেন পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি ও ‘আমার দেশ’ ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) মহাসচিব ডা. এ জেড এম জাহিদ হোসেন প্রমুখ।

    /এজেড

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close