• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

শেহরিন ও শাহিনের অস্ত্রোপচার সম্পন্ন

প্রকাশ:  ২১ মার্চ ২০১৮, ১৪:২৮ | আপডেট : ২১ মার্চ ২০১৮, ১৪:৫১
নিজস্ব প্রতিবেদক

নেপালে বিমান দুর্ঘটনায় আহত শাহীন ও শাহরীনের অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

বুধবার বেলা সাড়ে ১১টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে তাদের অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। সকাল ৯টায় শুরু হয়ে টানা দুই ঘণ্টা চলে এ অস্ত্রোপচার।

সম্পর্কিত খবর

    ডা. সামন্ত লাল সেন বলেন, আজ (বুধবার) যে অস্ত্রোপচার হচ্ছে তা মূলত মেডিকেল টিমের টিম ওয়ার্ক। তবে তাদের দু’জনেরই ডিপ বার্ন থাকায় সেটিকে গুরুত্ব দেয়া হচ্ছে। এছাড়া তাদের শ্বাসনালীও পরীক্ষা করা হবে।

    এর আগে মঙ্গলবার (২০ মার্চ) শ্বাস কষ্টজনিত সমস্যার কারণে শাহীন ও কবিরকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়।

    রোববার (১৮ মার্চ) ইউএস-বাংলার তত্ত্বাবধানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি০৭২ ফ্লাইটে বিকেল ৩টা ২০ মিনিটে ঢাকায় নামেন শাহীন বেপারি। সেখান থেকে অ্যাম্বুলেন্সযোগে তাকে ঢামেক হাসপাতালে নেওয়া হয়। বিকেল ৫টা ৮ মিনিটের দিকে তাকে বহনকারী অ্যাম্বুলেন্স ঢামেক হাসপাতালে পৌঁছে।

    সোমবার (১৯ মার্চ) বিকেলে ইউএস-বাংলার তত্ত্বাবধানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি০৭২ ফ্লাইটে ঢাকায় পৌঁছান কবির হোসেন। সেখান থেকে তাকে বহনকারী অ্যাম্বুলেন্সটি ঢামেক হাসপাতালে পৌঁছায় বিকেল সাড়ে ৪টার দিকে।

    গত ১২ মার্চ (সোমবার) ঢাকা থেকে ছেড়ে যাওয়া ইউএস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিএস-২১১ নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে দুর্ঘটনায় পতিত হয়। ৬৭ যাত্রী ও চার ক্রুসহ বিধ্বস্ত হওয়া ওই উড়োজাহাজে ৫১ যাত্রীর প্রাণহানি ঘটে। বাকিদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতলে ভর্তি করা হয়। দুর্ঘটনায় প্রাণে বেঁচে যান শাহীন বেপারি ও শেহরিন অাহমেদসহ ৬ বাংলাদেশিকে দেশে ফিরিয়ে এনে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    /এসএম

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close