• বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮, ১ ভাদ্র ১৪২৫
  • ||

‘বঙ্গবন্ধুর মতো দেশপ্রেমী হও’

প্রকাশ:  ১৭ মার্চ ২০১৮, ১৮:০৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

তথ্য প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম শিশু-কিশোরদের বলেছেন, ‘তোমরা বঙ্গবন্ধুর মতো দেশপ্রেমী হও। বড় হয়ে তাঁর আদর্শকে ধারণ করে দেশসেবা করবে’।

তিনি বলেন, বঙ্গবন্ধু স্কুল জীবন থেকেই শিশুদের ভালবাসতেন। তাদের বিপদ-আপদে কাছে থেকে লড়াই করেছেন। তার রাজনৈতিক জীবন শুরু হয় কম বয়সে। তিনি ছোট বেলা থেকেই মানুষের অধিকার আদায়ের কাজ শুরু করেন। এ জন্যে তাকে ছাত্র জীবনেই জেলে যেতে হয়েছে।

শনিবার ১৭ই মার্চ বাংলা একাডেমির নজরুল মঞ্চে ‘বঙ্গবন্ধুর গল্প শোনো’ শীর্ষক শিশু-কিশোর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান তিনি। জাতির জনক বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিবস উপলক্ষ্যে বাংলা একাডেমি এই অনুষ্ঠানের আয়োজন করে। আলোচনায় অংশ নেন কবি হাবীবুল্লাহ সিরাজী, অধ্যাপক মেরিনা জাহান ও অভিনয় শিল্পী শমী কায়সার। শুরুতে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উপস্থাপন করে শিশু শিল্পী ফারহান সাদিক সামি। অনুষ্ঠান পরিচালনা করেন সুভাষ সিংহ রায়। এতে কয়েকশ’ শিশু-কিশোর অংশ নেয়।

প্রতিমন্ত্রী শিশুদের উদ্দেশে বলেন, বঙ্গবন্ধু ছিলেন ভীষণ সাহসী। কোনদিন মাথা নত করেন নাই। এ কারণেই সাড়ে সাত কোটি মানুষকে ঐক্যবদ্ধ করে স্বাধীনতার ঘোষণা দেন। তাঁর নেতৃত্বে নয় মাসের মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীন হয়। তোমরা বঙ্গবন্ধুর জীবন ও সংগ্রামকে জানবে।

/এ-জেড