• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

বিএসএমএমইউ’র নতুন ভিসি কনক কান্তি

প্রকাশ:  ১৬ মার্চ ২০১৮, ১৭:৫৭
নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন বিএসএমএমইউ’র নিউরো সার্জারি বিভাগের চেয়ারম্যান ও সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। তাকে পরবর্তী তিন বছরের জন্য নিয়োগ দেন রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ।

রাষ্ট্রপতির নির্দেশক্রমে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় থেকে বৃহস্পতিবার সন্ধ্যায় এ নিয়োগ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি হয়েছে বলে জানিয়েছেন অধ্যাপক কনক কান্তি বড়ুয়া। তিনি বর্তমান ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খানের স্থলাভিষিক্ত হবেন। অধ্যাপক ডা. কামরুল ইসলাম খানের ভিসি হিসেবে নিয়োগের মেয়াদ ২৩ মার্চ শেষ হবে। ফলে পরদিন ২৪ মার্চ থেকে ভিসি হিসেবে দায়িত্ব পালন করবেন অধ্যাপক কনক কান্তি বড়ুয়া।

সম্পর্কিত খবর

    ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ১৯৭৭ সালে এমবিবিএস করা এই চিকিৎসক বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স এ্যান্ড সার্জন্স (বিসিপিএস) এর সভাপতি। তিনি বাংলাদেশ মেডিকেলে অ্যাসোসিয়েশন (বিএমএ) ও আওয়ামী লীগ সমর্থক স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) প্রথম সহ-সভাপতির দায়িত্বও পালন করছেন। বর্তমানে তিনি নিউরোসার্জন বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। আগামী ১০ জুলাইয়ের পর তিনি ওই পদ ছেড়ে দেবেন বলেও জানান।

    জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে প্রতিষ্ঠিত দেশের একমাত্র মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে নিয়োগ দেয়ায় রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন ড. কনক কান্তি বড়ুয়া। তিনি বলেন, জাতির জনকের নামে প্রতিষ্ঠিত এই বিশ্ববিদ্যালয়ের সর্বাঙ্গীন উন্নতিই হবে তার প্রধান লক্ষ্য। নিজে একজন ক্লিনিশিয়ান হওয়ায় কীভাবে রোগীকে আরও অধিকতর উন্নতমানের সেবা প্রদান করা যায় তা জানা আছে। কোনো চিকিৎসকের ভুলে কারণে যেন রোগীর ক্ষতি না হয় সে জন্য বিশ্ববিদ্যালয়ে মানসম্পন্ন ভালো শিক্ষক ও চিকিৎসক তৈরি করতে সর্বোচ্চ প্রচেষ্টা চালাবেন বলেও জানান তিনি।

    /এসএম

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close