• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

হুমায়ুন রশীদ চৌধুরীসহ ১৬ জন পাচ্ছেন স্বাধীনতা পুরস্কার

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:২১ | আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০১৮, ০০:৫৭
নিজস্ব প্রতিবেদক

জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে সাবেক স্পিকার প্রয়াত হুমায়ুন রশীদ চৌধুরী ও শহীদ সার্জেন্ট জহুরুল হকসহ ১৬ জন চলতি বছর সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন।

স্বাধীনতা পুরস্কারের জন্য মঙ্গলবার বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগ ১৬ বিশিষ্ট নাগরিকের নাম ঘোষণা করেছে।

সম্পর্কিত খবর

    মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব ড. আবু সালেহ মোস্তফা কামাল স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ১৬ জন বিশিষ্ট ব্যক্তিকে স্বাধীনতা পুরস্কার-২০১৮ প্রদানের জন্য চূড়ান্তভাবে মনোনীত করা হয়েছে।

    স্বাধীনতা ‍ও মুক্তিযুদ্ধে অবদানের জন্য এবার স্বাধীনতা পদক পাচ্ছেন মরহুম কাজী জাকির হাসান (মরণোত্তর), শহীদ বুদ্ধিজীবী এম এম এ রাশীদুল হাসান (মরণোত্তর), প্রয়াত শংকর গোবিন্দ চৌধুরী (মরণোত্তর), এয়ার ভাইস মার্শাল সুলতান মাহমুদ বীর উত্তম, মরহুম এম আব্দুর রহিম (মরণোত্তর), প্রয়াত ভূপতি ভূষণ চৌধুরী ওরফে মানিক চৌধুরী (মরণোত্তর), শহীদ লেফটেন্যান্ট মো. আনোয়ারুল আজিম (মরণোত্তর), মরহুম হুমায়ুন রশীদ চৌধুরী (মরণোত্তর), শহীদ আমানুল্লাহ মোহাম্মদ আসাদুজ্জামান (মরণোত্তর), শহীদ মতিউর রহমান মল্লিক (মরণোত্তর), শহীদ সার্জেন্ট জহুরুল হক (মরণোত্তর) ও আমজাদুল হক।

    এ ছাড়া চিকিৎসাবিদ্যার জন্য অধ্যাপক ডা. এ কে এম ডি আহসান আলী, সমাজসেবায় অধ্যাপক এ কে আজাদ খান, সাহিত্যে সেলিনা হোসেন এবং খাদ্য নিরাপত্তায় ড. মো. আব্দুল মজিদকে স্বাধীনতা পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে।

    বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, আগামী ২৫ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে মন্ত্রিপরিষদ বিভাগ আয়োজিত অনুষ্ঠানে স্বাধীনতা পুরস্কার তুলে দেবেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close