• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

জাবি শিক্ষককে প্রাণনাশের হুমকি

'তোমাকে চার তলা থেকে ফেলে মারবো'

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১০:৩০ | আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১০:৪৪
জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ইনস্টিটিউট অব রিমোট সেনসিংয়ের এক খন্ডকালীন শিক্ষককে ‘চতুর্থ তলা থেকে ফেলে প্রাণনাশের হুমকি দিয়েছে ভূগোল ও পরিবেশ বিভাগের এক শিক্ষক। অভিযুক্ত ওই শিক্ষকের নাম খন্দকার হাসান মাহমুদ। তিনি ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক। সোমবার ভূক্তভোগী শিক্ষক মো. মুনির মাহমুদ উপাচার্য বরাবর ওই শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগপত্র জমা দিয়েছে। লিখিত অভিযোগে মো. মুনির মাহমুদ জানান, ১৯ ফেব্রুয়ারি সকাল সাড়ে দশটায় ভূগোল ও পরিবেশ বিভাগ থেকে বিভাগীয় ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক মো. শাহেদুর রশিদের নির্দেশনায় ইনস্টিটিউট অব রিমোট সেনসিংয়ের পূর্বে তালাবদ্ধ কক্ষের তালা ভাঙ্গার জন্য বিভাগের স্টাফরা আসেন। আমি তাদেরকে ইনস্টিটিউট অব রিমোট সেনসিংয়ের পরিচালকের সাথে কথা বলে তারপর তালা ভাঙ্গার অনুরোধ করি।

সম্পর্কিত খবর

    পরবর্তীতে সকাল ১০ টায় ৪২ মিনিটে স্টাফদের তালা না ভাঙ্গতে অনুরোধ করাতে ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক খন্দকার হাসান মাহমুদ আমাকে ফোন দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং চতুর্থ তলা থেকে ফেলে জীবন নাশের হুমকি দেন। আমি বিষয়টি ইনস্টিটিউট অব রিমোট সেনসিংয়ের পরিচালককে অবগত করলে তিনি খন্দকার হাসান মাহমুদের সাথে যোগাযোগ করলে চার তলা থেকে ফেলে দেওয়ার বিষয়টি তিনি স্বীকার করেন। এমতাবস্থায় আমি এবং আমার সহকর্মীরা অনিরাপদ বোধ করছি।

    নাম প্রকাশ না করার শর্তে ঘটনাস্থলে উপস্থিত একাধিক শিক্ষার্থী বলেছেন, খন্দকার হাসান মাহমুদ উচ্চস্বরে মো. মুনির মাহমুদ স্যারকে তুমি ইনস্টিটিউট অব রিমোট সেনসিংয়ের কে, তোমাকে চার তলা থেকে ফেলে দিয়ে মারবো এমন কথা বলেছেন।

    ঘটনার সত্যতা জানতে খন্দকার হাসান মাহমুদের সাথে যোগাযোগ করা হলে তিনি ‘চতুর্থ তলা থেকে ফেলে’ দেওয়ার কথা স্বীকার করেন। এসময় তিনি বলেন, আমাদেও বিভাগের স্টাফরা কক্ষটি পরিস্কার করার জন্য খুলতে গেলে সে বাধা দেয়। সে বাধা দেওয়ার কে। সে তো শিক্ষক না। আমি তাকে চার তলা থেকে ফেলে দেব বলেছি। তাই বলে কি ফেলে দেব নাকি।

    ইনস্টিটিউট অব রিমোট সেনসিংয়ের পরিচালক অধ্যাপক শেখ তৌহিদুল ইসলাম বলেন, উনি (মনির) আমাদের খন্ডকালীন শিক্ষক। আমার কাছে চিঠি আছে। আর উনি শিক্ষক হোন আর নাই হোন, ছাত্র হলেও তো কাউকে এভাবে হুমকি দেওয়া যায় না।

    এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close