• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

খালেদা জিয়া এর চেয়ে বেশি দাবি করলে কী করব?

প্রকাশ:  ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ২০:২২
নিজস্ব প্রতিবেদক

কারাগারে বিএনপি চেয়ারপারসনকে ব্যক্তিগত পরিচারিকা দেয়া সংবিধানের সম-অধিকারের লঙ্ঘন কিনা- এমন প্রশ্নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বেশি কিছু তো দেয়া হয়নি, একজন গৃহপরিচারিকাই দেয়া হয়েছে। এসময় অনেকটা ঠাট্টার সুরে তিনি বলেন, যদি এর চেয়ে বেশি দাবি করেন, তখন কী করব?’

সোমবার গণভবনে ইতালি সফর পরবর্তী সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এমনই অভিব্যক্তি প্রকাশ করেন। ইতালির রোমে অনুষ্ঠিত আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের (ইফাদ) পরিচালনা পর্ষদের ৪১তম বৈঠকে অংশগ্রহণ শেষে দেশে ফিরে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সম্পর্কিত খবর

    শেখ হাসিনা বলেন, সবাই কি নিতে পারে? অনেকে আছেন ভাগ্যবতী, নিতেই পারেন।

    তিনি বলেন, তত্ত্বাবধায়কের সময় আমাকে যখন জেলে নেয়া হলো, তখন একটা নোংরা বাড়িতে রাখা হলো। খালেদা জিয়াকে এখনকার স্পিকারের বাড়িতে রাখা হলো। তখনও তাকে এই ফাতেমাকেই দেয়া হয়।

    কারাগারের স্মৃতিচারণ করে প্রধানমন্ত্রী বলেন, খাবারের জন্য বসে থাকলাম। তখন আমার সাথী আসে নাই। মানে প্রতিবেশী আসে নাই। আমাকে একটা বাবুর্চি দেয়া হলো, সে রান্না করত; খেতাম। বাকি খাদ্য বাবুর্চিকে দিতাম।

    তিনি বলেন, যখন প্রতিবেশী (খালেদা জিয়া) আসল, তখন আবার অতিরিক্ত খাবার তার ওই ফাতেমাকে দিতে হতো। তখন আবার বাবুর্চি খাবার পেত না। আমি কম খেতাম, অতিরিক্তটুকু বাবুর্চির জন্য রেখে দিতাম।

    সংবাদ সম্মেলনে কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ এম মাহমুদ আলী, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ছাড়াও বিভিন্ন মিডিয়ার সিনিয়র সাংবাদিক, বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, সংসদ সদস্য, আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close