• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ছাত্রলীগের সম্মেলন নিয়ে তোড়জোড়

প্রকাশ:  ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৫১ | আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:১০
টিপু সুলতান

ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রিয় সম্মেলন হওয়ার কথা আগামী ৩১শে মার্চ। এই সম্মেলন ঘিরে ইতিমধ্যেই তোড়জোড় শুরু করে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

জানা যায়, ৮ জানুয়ারি বর্তমান সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন ও সভাপতি সাইফুর রহমান সোহাগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করে স্বাধীনতার মাসে সম্মেলনের তারিখ নির্ধারণ করেন।

সম্পর্কিত খবর

    ৩১ মার্চের এই সম্মেলনকে সামনে রেখে শিগগিরিই ঢাকা বিশ্ববিদ্যালয়ের কমিটি ঘোষিত হতে পারে বলে বিশ্বস্ত সূত্রে খবর পাওয়া গেছে।ঢাকা বিশ্ববিদ্যালয়ের কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী অনেকেই ইতিমধ্যে লবিং আর নেতার পিছনে দৌড়াদৌড়িতে ব্যস্ত সময় পার করছেন। আজও (সোমবার) দুপুরবেলা মধুর ক্যন্টিনে ঘণ্টাখানেক সময় অতিবাহিত করেন বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক।

    ঢাকা বিশ্ববিদ্যালয়ের কমিটিতে সরাসরি উপর মহল থেকে কোনো নির্দেশনা না থাকায় সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুগত কেউই নেতৃত্বে আসছেন এমনটাই ধারণা করা হচ্ছে।

    বিগত বছরগুলোতে ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটিতে ‘অদৃশ্য সিন্ডিকেট’র ভূমিকা থাকলেও এবার তার ব্যত্যয় ঘটতে পারে। অভিযোগ রয়েছে , এই অদৃশ্য সিন্ডিকেট যোগ্য নেতৃত্ব বের করতে পারছে না।

    বিশ্বস্ত সূত্র জানায়, ৩১ মার্চের কেন্দ্রিয় সম্মেলন বাস্তবায়নের জন্যে আগামী ১মার্চ সম্মেলন বাস্তবায়ন বিষয়ক একটি উপকমিটি ঘোষিত হতে পারে।

    এদিকে, ৩১ মার্চের সম্মেলন হচ্ছে কিনা এ ব্যাপারে ছাত্রলীগের অনেক নেতাকর্মীর মধ্যে এখনো সন্দেহ কাজ করছে। তারা মনে করছেন নির্বাচনের বছরে ঢাকা বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার অভিপ্রায়ে একটি কুচক্রী মহল চেষ্টা চালিয়ে যাচ্ছে। ইতোমধ্যে সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলনে ছাত্রলীগ বিরোধী ওই গোষ্ঠির সাথে ছাত্রদলের আতাত রয়েছে বলে অভিযোগ করেন ছাত্রলীগের অনেক নেতাকর্মী।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close