• শনিবার, ১৮ আগস্ট ২০১৮, ৩ ভাদ্র ১৪২৫
  • ||

তামিমের পর মুশফিককে নিয়েও শঙ্কা

প্রকাশ:  ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:৪৪
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

ইনজুরি যেনো কোনো ভাবেই পিছু ছাড়ছে না বাংলাদেশ ক্রিকেট দলের। আগামীকাল থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হবে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বিশাল ব্যবধানে হার। সেই হারের রেশ না কাটতেই টেস্টে সিরিজ হাতছাড়া। সামনে এখন টি-টোয়েন্টি মিশন। ঘরের মাঠে ঘুরে দাঁড়াতে মুখিয়ে আছে টাইগাররা। তবে এরই মধ্যে বাংলাদেশ শিবিরে হানা দিয়েছে ইনজুরি। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ইনজুরির পর এবার একই কারণে শঙ্কা দেখা দিয়েছে ওপেনার তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের খেলা নিয়েও।

দুই জনেরই শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে। তারা খেলতে পারবেন কি পারবেন না এ ব্যাপারে এখনও নিশ্চিত করে কোনও তথ্য পাওয়া যায়নি।

বুধবার সংবাদ সম্মেলনে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেছেন, ‘স্কোয়াডে যারা আছেন তাদের সবারই খেলার সুযোগ রয়েছে। আমরা এখনও একাদশ ঠিক করিনি। সমস্ত অবস্থা বিবেচনা করে আমরা একাদশ ঠিক করব।’

তামিম ইকবাল যদি একাদশে না থাকেন তাহলে তার পরিবর্তে কে ওপেন করবেন সেটা এখনও নিশ্চিত নয়। বর্তমানে ১৫ সদস্যের যে স্কোয়াড আছে তাতে ওপেনিং করার মতো তেমন কেউ নেই। মুশফিকুর রহিম যদি একাদশে না থাকেন তাহলে জাকির হাসান একাদশে থাকবেন এটা মোটামুটি নিশ্চিত।

সাকিবের অনুপস্থিতিতে ত্রিদেশীয় সিরিজের ট্রফি ও টেস্ট সিরিজও হারে বাংলাদেশ। টেস্টের মতো টি-টোয়েন্টিতেও বিশ্বসেরা অলরাউন্ডারের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিচ্ছেন মাহমুদুল্লাহ রিয়াদ। এবার ইনজুরিতে পড়লেন তামিম ও মুশফিক। দুইটি ম্যাচই শুরু হবে বিকাল পাঁচটায়।

টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দল

তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাব্বির রহমান, আরিফুল হক, জাকির হাসান, আফিফ হোসাইন, মোহাম্মদ সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু, আবু জাহেদ রাহি ও মেহেদী হাসান।

/এস কে