• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫
  • ||

৩ ঘন্টায় সরকার পতনের গোপন প্রচারণা ফাঁস

প্রকাশ:  ০৭ ফেব্রুয়ারি ২০১৮, ২২:১১
উৎপল দাস
প্রিন্ট

আগামীকাল ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে ঘিরে সরকার পতনের চাঞ্জল্যকর পরিকল্পনা ছড়িয়ে দিচ্ছে একটি মহল।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কেউ পোস্ট না করলেও ইনবক্সে ইনবক্সে ছড়িয়ে দেয়া হচ্ছে সরকার পতনের ভয়ংকর সব পরিকল্পনা। যেখানে মাত্র ৩ ঘন্টার মধ্যে সরকার পতনের ছকও রয়েছে। এমন তথ্য বিটিআরসির কর্মকর্তাদের মাধ্যমে সরকারের কাছেও চলে গেছে। ফলে সরকারের সংশ্লিষ্ট দপ্তরগুলোকে জানিয়ে দেয়া হয়েছে।

বিভিন্ন মানুষের ইনবক্সে যে দুইটি মেসেজ দেয়া হচ্ছে তার মধ্যে প্রথমটি হচ্ছে, ‘৮ তারিখ সকাল ১০ টার পর পুলিশ রাস্তা ছেড়ে দিবে ৩ ঘন্টার জন্য। এই ৩ ঘন্টার মধ্যে বি এন পি যদি মাঠ দখল নিতে পারলেই সরকার পতন, গোপন তথ্য ম্যাসেঞ্জারে সবাইকে জানিয়ে দেন প্লিজ। ’

অন্য আরেকটি ম্যাসেজ হচ্ছে-এইসব মিছিল সমাবেশ নিষিদ্ধ টিষিদ্ধ কিছুতেই কিছু কাজ হইব না। ম্যাডাম আদালতে যাওয়ার উদ্দেশ্যে গুলশান কার্যালয় থেকে গাড়ি বহর নিয়ে বের হয়ে গুলশান পাড় হয়ে মূল সড়কে উঠে গাড়ি থেকে নেমে কিছুদূর পর্যন্ত হাঁটতে শুরু করবেন। এরপর রিক্সাযোগে আদালতে যেতে থাকবেন।

আর এ থেকেই রচিত হবে রাজধানীর রাজপথে নতুন ইতিহাস। তাৎক্ষণিক হাজার হাজার লাখ লাখ নেতা কর্মী, সমর্থক, সাধারণ জনতা হাঁটতে শুরু করবে দেশনেত্রীর পাশে, সামনে, পিছনে।

এর জন্য আগে থেকে ঘোষণা দেয়ার প্রয়োজন নাই। আগে থেকে ঘোষণা দিলে প্রশাসন ম্যাডামকে গাড়ি থেকে নামতেই দিবেনা বা কড়া নিরাপত্তায় পুলিশি বেষ্টনীতে আদালতে হাজির করাবে।

প্রথমে হয়ত কিছু মানুষ হাটবে। ক্রমেই তা মিছিলে রূপ নিবে। এক পর্যায়ে সেই মিছিল হবে জনসমুদ্র। আর শেষ সময়ে তা গণ অভ্যুত্থানে পরিণত হবে। আর লক্ষ লক্ষ জনতার গলায় শুধু একই শ্লোগান উঠতে থাকবে-

"আমার নেত্রী আমার মা, বন্দী হতে দিব না...."।

apps