• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১১ ১৪২৫
  • ||
  • আর্কাইভ

যুক্তরাজ্য যুবদলের সভায় মারামারি হট্টগোল

প্রকাশ:  ৩০ জানুয়ারি ২০১৮, ১৬:১৬
ডেস্ক রিপোর্ট
প্রিন্ট

যুক্তরাজ্য যুবদলের প্রথম সভাতেই মারামারির ঘটনা ঘটেছে। এতে যুক্তরাজ্য যুবদলের সাংগঠনিক সম্পাদক শেখ কামাল উদ্দিন তারেকসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত নেতাকর্মীদের রয়েল লন্ডন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, সোমবার সন্ধ্যায় পূর্ব লন্ডনের একটি হলে যুক্তরাজ্য যুবদলের সভায় সংগঠনের সহদপ্তর সম্পাদক জাকির হোসেন খানের বক্তব্যকে কেন্দ্র করে উত্তেজনা শুরু হয়। জাকির হোসেন তার বক্তব্যে যুবদলের কমিটি গঠনে প্রক্রিয়ায় সিনিয়র জুনিয়রিটি এবং অনিয়মের কথা তুলে ধরে বক্তব্য দিতে থাকলে উপস্থিত নেতাকর্মী তাকে স্বাগত জানিয়ে ‘ইয়েস’ ‘ইয়েস’ বলে করতালির মাধ্যমে সমর্থন জানান। যুক্তরাজ্য বিএনপির হাবিবুর রহমান নেতাকর্মীদের করতালিতে বাধা দেয়ার চেষ্টা করলে সভায় উত্তেজনা শুরু হয়। এক পর্যায় হাতাহাতি থেকে মারামারি শুরু হলে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়।

কে কাকে মারছেন, কে আহত হচ্ছেন তার কোনো হিসাব কারো কাছেই ছিল না। মঞ্চে বসে থাকা অনেক অতিথিকেও চেয়ার ছুড়ে মারতে দেখা গেছে। যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদসহ সিনিয়র নেতাদের উপস্থিতিতে বিক্ষিপ্তভাবে প্রায় আধা এ ঘণ্টা সংঘর্ষ চলে।

মারামারি থামাতে গিয়ে চেয়ারের আঘাতে আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কামাল উদ্দিন তারেক, শাহ তাজুল ইসলামসহ বেশ কয়েকজন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আহতদের মাথা থেকে ব্যাপক রক্তক্ষরণ হয়েছে এবং তারেকের হাত কেটে গেছে।

এদিকে সংঘর্ষ চরম আকার ধারণ করলে হল কর্তৃপক্ষ পুলিশ ডাকতে বাধ্য হয়। এসময় বিপুলসংখ্যক পুলিশের উপস্থিতিতে সভা সংক্ষিপ্ত করে সম্পন্ন করা হয়।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক গোলটেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ গণতান্ত্রিক সাংস্কৃতিক আন্দোলন নামে একটি সংগঠন "নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠনে সকল রাজনৈতিক দলের সাথে সংলাপের প্রয়োজনীয়তা শীর্ষক" এই গোলটেবিল আলোচনারা আয়োজন করে।