• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫
  • ||

আন্তর্জাতিক প্লাস্টিক মেলায় পুরস্কৃত হলো বেঙ্গল প্লাস্টিক

প্রকাশ:  ০৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৪০
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে হয়ে গেল ১৩তম ‘আন্তর্জাতিক প্লাস্টিক মেলা-২০১৮’। মেলায় অংশগ্রহণকারী দেশীয় প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেঙ্গল প্লাস্টিক লিমিটেড এবার প্রথম পুরস্কার পেয়েছে।

শনিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে চারদিন ব্যাপী মেলার সমাপনী অনুষ্ঠানে এ পুরস্কার ঘোষণা করা হয়। মেলায় দেশীয় ক্যাটাগরিতে বেঙ্গল গ্রুপের পক্ষে প্রথম পুরস্কার গ্রহণ করেন প্রতিষ্ঠানের পরিচালক ফিরোজ আলম টিপু। এবারের মেলায় ১৫টি ক্যাটাগরিতে ১৬টি দেশের প্রায় পাঁচশটি প্রতিষ্ঠান অংশ নেয়।

সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশ প্লাস্টিক দ্র​ব্য প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিপিজিএমইএ) সভাপতি জসিম উদ্দিন বলেন, প্লাস্টিক শিল্প এগিয়ে নিতে নীতিমালার প্রতিবন্ধকতা দূর করাসহ একটি পূর্ণাঙ্গ ইন্সটিটিউটের দরকার।

এসময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান। তিনি বলেন, দেশের অর্থনীতি সমৃদ্ধ করতে সব ধরনের কাজ করে যাচ্ছে সরকার।

বেঙ্গল প্লাস্টিক লিমিটেডের পরিচালক এবং বেঙ্গল পলি অ্যান্ড পেপার স্যাক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফিরোজ আলম বলেন, এই পুরস্কার শুধু বেঙ্গলকেই নয় বরং বিশ্ববাজারে বাংলাদেশকেও উপস্থাপন করল। ভবিষ্যতে আমরা বিশ্ববাজারে আরো নতুন পণ্য নিয়ে আসবো। যা অন্য প্লাস্টিক প্রতিষ্ঠানগুলোর জন্য এক দৃষ্টান্ত উপস্থাপন করবে।

এই পুরস্কার রপ্তানি বাড়াতে উৎসাহিত করে দেশের অর্থনীতিতে অবদান রাখবে বলে উল্লেখ করেন তিনি।

/এটিএম ইমু

apps