• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়া মেসেজ যেভাবে পড়বেন

প্রকাশ:  ০৮ নভেম্বর ২০১৮, ১০:২৯
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট

হোয়াটসঅ্যাপ ম্যাসেঞ্জার (ডব্লিউএএম) স্মার্টফোনের জন্য জনপ্রিয় একটি ম্যাসেঞ্জার। বিভিন্ন অপারেটিং সিস্টেমের স্মার্টফোনে এই ম্যাসেঞ্জার ব্যবহার করা যায়। শুধু চ্যাটই নয়, এ ম্যাসেঞ্জারের মাধ্যমে ছবি আদান-প্রদান, ভিডিও ও অডিও মিডিয়া বার্তাও আদান-প্রদান করা যায়।

অনেকসময় ইচ্ছাকৃত বা ভুলবশত হোয়াটসঅ্যাপের মেসেজগুলো ডিলিট হয়ে যায়। কিন্তু হোয়াটসঅ্যাপ মেসেজ ডিলিট করলেও তা পড়া যাবে সহজ একটি পদ্ধতির মাধ্যমে।

সম্প্রতি গুগল প্লে স্টোরে ‘নোটিফেশন হিস্ট্রি’ বলে একটি অ্যাপ এসেছে। এই অ্যাপটি ডাউনলোডের পরে তার সঙ্গে মোবাইলের মেসেজ সেটিংসের সঙ্গে যোগ করতে হবে।

এর ফলে হোয়াটসঅ্যাপে কোনও মেসেজ এলে সেটি নোটিফিকেশন রূপে এই অ্যাপটির মধ্যে থেকে যায়। কেউ যদি মেসেজ করার পরেও তা ডিলিট করে দেয়, তাহলেও সহজে বোঝা যাবে।

‘নোটিফেশন হিস্ট্রি’ ফিচারটিতে গেলেই ডিলিট করা মেসেজটি দেখা যাবে। কারণ সেই মেসেজটি সেখানে নোটিফিকেশন মেসেজ রূপে থাকবে। এখন কেউ হোয়াটসঅ্যাপে মেসেজ করলেই নোটিফেকশন এমনিতেও আসে। কিন্তু ডিলিট হয়ে গেলে সেই মেসেজটি আর দেখা যায় না।

তবে সব মেসেজ ‘নোটিফিকেশন হিস্ট্রি’ ফিচারে গেলে দেখা যাবে না। বড় মেসেজ এলে সেটি পুরোটা পড়া সম্ভব হবে না। শুধুমাত্র প্রথম দু’লাইনই পড়া যাবে। তবে গ্রাহক বুঝতে পারবেন কী মেসেজ এসেছে তার ইনবক্সে।

/অ-ভি

হোয়াটসঅ্যাপ,ডিলিট,মেসেজ,ম্যাসেঞ্জার
apps