• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫
  • ||

প্রথম নয় মাসে গ্রামীণফোনের আয় ৯৮০১ কোটি টাকা

প্রকাশ:  ২৩ অক্টোবর ২০১৮, ১৭:৪৫
তথ্য ও প্রযুক্তি ডেস্ক
প্রিন্ট

গ্রামীণফোনের তৃতীয় প্রান্তিকে এ বছরের প্রথম নয় মাসে ৯ হাজার ৮০১ কোটি টাকা আয় হয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী মাইকেল ফোলি (ডানে) ও প্রধান আর্থিক কর্মকর্তা কার্ল এরিক ব্রোতেন। তিনি বলেন, এ আয় গত বছরের তুলনায় এক দশমিক নয় শতাংশ বেশি।

মঙ্গলবার (২৩ অক্টোবর) গ্রামীণফোনের তৃতীয় প্রান্তিকের আয় ঘোষণার সময় এ তথ্য জানিয়েছে টেলিকম খাতের প্রতিষ্ঠানটি।

গ্রামীণফোন এক বিজ্ঞপ্তিতে বলেছে, এ বছরের সেপ্টেম্বর পর্যন্ত তাদের মোট গ্রাহক ১৪ লাখ আর তাদের প্রবৃদ্ধির হার ১১ দশমিক ৮ শতাংশ। তাদের ইন্টারনেট গ্রাহকের সংখ্যা ৩ কোটি ৬৩ লাখ।

গ্রামীণফোন জানিয়েছে, গত বছরের তুলনায় ইন্টারনেট থেকে অর্জিত রাজস্ব বেড়েছে ১৯ দশমিক ৫ শতাংশ আর ভয়েস রাজস্ব বেড়েছে ৪ দশমিক ৮ শতাংশ। অ্যাকাউন্টিং পদ্ধতি পরিবর্তনের ফলে গত বছরের তুলনায় মোট রাজস্ব প্রবৃদ্ধি দাঁড়িয়েছে ৫ দশমিক ১ শতাংশ।

গ্রামীণফোন সিইও মাইকেল ফোলি বলেন, ‘২০১৮-এর ৩য় প্রান্তিকে বেশ কিছু নির্দেশনা বাস্তবায়িত হয়েছে যার মধ্যে উল্লেখযোগ্য হল ইন্টারনেটে ভ্যাট হ্রাস এবং সমন্বিত ফ্লোর ট্যারিফ। এ সময় ৩৮ লাখ ৪জি গ্রাহক হয়েছে। মোট গ্রাহকের অর্ধেকের বেশি ইন্টারনেট ব্যবহার করছেন। বছরের প্রথম নয় মাসে ২৬ দশমিক ৬ শতাংশ মার্জিন সহ কর পরবর্তী নেট মুনাফা হয়েছে ২ হাজার ৬০১ কোটি টাকা।

এ বছর গ্রামীণফোন ৪জি লাইসেন্স, স্পেকট্রাম, প্রযুক্তি নিরপেক্ষতা ফি এবং নেটওয়ার্ক উন্নয়নে তিন হাজার কোটি ৭০ লাখ টাকা বিনিয়োগ করেছে। এ প্রান্তিকে কোম্পানি কর, ভ্যাট, শুল্ক, স্পেকট্রাম প্রাপ্তি, প্রযুক্তি নিরপেক্ষতা ও লাইসেন্স ফি বাবদ সরকারি কোষাগারে ২ হাজার ১০৪ কোটি টাকা জমা দিয়েছে।

গ্রামীনফোন,আয়
apps