• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫
  • ||

বর্ষাকালে ব্যবহার উপযোগী ফোন

প্রকাশ:  ০৭ জুলাই ২০১৮, ১৯:৪৫
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট

এই বর্ষাকালে বৃষ্টির মধ্যে অনেকেই ফোন পকেট থেকে বের করেন না। পলিথিনে মুড়িয়ে পকেটে রাখা হয় যেন ফোনটি সুরক্ষিত থাকে। কিন্তু আপনার যদি রেইনপ্রুফ ফোন থাকে তবে সুরক্ষিত রাখার জন্য কোন চিন্তাই কারতে হবে না ! ঝড়-বৃষ্টির মধ্যেও সহজেই ব্যবহার করতে পারবেন। জেনে নিন এমন পাঁচটি ফোন সম্পর্কে। যে ফোনগুলো ভিজলেও নষ্ট হবে না।

হুয়াওয়ে পি ২০ প্রো

এটি বিশ্বের প্রথম ট্রিপল রিয়র ক্যামেরার ফোন। যেটি আইপি ৬৭ সনদপ্রাপ্ত। এটি শুধু পানিরোধীই নয়, এটি ধুলোরোধীও। হুয়াওয়ে পি ২ প্রো ১ মিটার গভীর পানিতেও সচল থাকবে।

নকিয়া এইট সিরোকো এই ফোনটিও আইপি ৬৭ সনদপ্রাপ্ত। পানি ও ধুলোবালি থেকে সুরক্ষিত থাকবে। নকিয়া এইট সিরোকো নকিয়ার সবচেয়ে শক্তিশালী ফোন। এতে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর। এতে ৫.৫ ইঞ্চির কিউএইচডি পিওলিড ডিসপ্লে রয়েছে।

আইফোন এইট আইফোন এইট পানিরোধী। এটিও আইপি ৬৭ সনদপ্রাপ্ত। পানির ঝাপটা থেকেও এটি সুরক্ষিত থাকবে। একই সঙ্গে আইফোন এইট ধুলোবালি থেকেও মুক্ত থাকবে। ৪.৭ ইঞ্চির এলসিডি ডিসপ্লে সম্বলিত ফোনটিতে এ১১ বায়োনিক চিপ ব্যবহার করা হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এস নাইন এটি স্যামসাংয়ের সর্বশেষ ফ্লাগশিপ ফোন। আইপি ৬৮ সনদপ্রাপ্ত ফোনটি পানি ও ধুলোরোধী। ১.৫ মিটার গভীর পানিতেও ফোনটি ৩০ মিনিট কাজ করবে।

গুগল পিক্সেল টু গুগলের দ্বিতীয় প্রজন্মের ফোন এটি। আইপি ৬৭ এবং আইইসি ৬০৫২৯ সনদপ্রাপ্ত ফোনটি। পানি, ধুলো থেকে এই ফোনটি সম্পূর্ণ সুরক্ষিত। এতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর। ৫ ইঞ্চি ডিসপ্লের এই ফোনে আছে ৪ জিবি এলডিডিআরফোর এক্স র‌্যাম।

স্যামসাং গ্যালাক্সি,ফোন