• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

অস্ট্রেলিয়ায় বাংলাদেশ ফোরামের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

প্রকাশ:  ১৩ নভেম্বর ২০১৮, ১৯:৫১
নিজস্ব প্রতিবেদক

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সিডনিতে উদযাপিত হলো বাংলাদেশ ফোরাম অস্ট্রেলিয়ার তৃতীয় বর্ষপূর্তি।

রোববার (১১ নভেম্বর) সন্ধ্যায় সিডনির রকডেলের একটি ফাংশন সেন্টারে জমকালো এ অনুষ্ঠানে সিডনির মিডিয়া ও সংস্কৃতি কর্মী, কমিউনিটি নেতা, নির্বাচিত জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, ব্যবসায়ী-সুধীজন উপস্হিত ছিলেন।

সংগঠনটির সভাপতি মোঃ মহসিনের সঞ্চালনায় আগত অতিথিদের শুভেচ্ছা জানান বাংলাদেশ ফোরাম অস্ট্রেলিয়ার নব নির্বাচিত সাধারন সম্পাদক আশিক আহমেদ সৌরভ।

অনুষ্ঠানে বক্তরা প্রবাসে নিজদের মধ্যে সেতুবন্ধন রচনায় বাংলাদেশ ফোরাম অস্ট্রেলিয়ার অগ্রণী ভূমিকার প্রশংসা করেন এবং প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জ্ঞাপন করেন। পাশাপাশি সংগঠনটির কার্যক্রম বিস্তৃত এবং উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানটির প্রধান পৃষ্ঠোপোষক, এ্যাপলো ইন্টারন্যাশনালের অস্ট্রেলিয়ায় পড়াশুনা ও মাইগ্রেশন সম্পর্কিত সেবা সমূহ ও বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন ফারজানা হক।

সংগঠনটির সভাপতি মোঃ মহসিন তার বক্তব্যে বলেন, বাংলাদেশ ফোরাম অস্ট্রেলিয়াকে আরো অনেক দূর এগিয়ে নিয়ে যেতে চাই। ঐক্যবদ্ধ প্রচেষ্টায় আমরা সংগঠনটিকে সকলের মিলনকেন্দ্র বানাতে চাই। দল-মত-পথ যার যেমন থাকুক বাংলাদেশ ফোরাম অস্ট্রেলিয়া সকলের। আসুন, আমরা একে-অন্যের পাশে দাঁড়াই। বিপদগ্রস্থ, নতুন অভিবাসী, শিক্ষার্থীদেরদের সহায়তার জন্য সম্মিলিতভাবে উদ্যোগ গ্রহণ করি।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে আগে সংগঠনটির বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয় সভায় সর্ব সম্মতিক্রমে মোঃ মহসিনকে সভাপতি এবং আশিক আহমেদ সৌরভকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে বাংলাদেশ ফোরাম অস্ট্রেলিয়া ২৩ সদস্য বিশিষ্ট একটি কার্যকরি কমিটি গঠন করা হয়।

নতুন কমিটিকে আতিথিদের সামনে পরিচয় করিয়ে দেন বিদায়ী কমিটির সাধারন সম্পাদক কামালউদ্দিন রনি।

এসময় আমন্ত্রিত অতিথিদের নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটেন নতুন কমিটির নেতৃবন্দ। অনুষ্ঠানে অস্ট্রেলিয়া গান করেন প্রবাসী জনপ্রিয় কন্ঠশিল্পী রুহল আমিন রাহুল এবং কবিতা আবৃত্তি করেন লেখক আরিফুর রহমান। সবশেষে আমন্ত্রিত অতিথিদের সম্মানে নৈশভোজের আয়োজন করা হয়।

প্রসঙ্গত, অস্ট্রেলিয়াতে নতুন অভিবাসী ও শিক্ষার্থীদের প্রাথমিক পর্যায়ে বিভিন্ন ধরনের সহায়তার করার লক্ষ্যে ২০১৫ সালে বাংলাদেশ ফোরাম অস্ট্রেলিয়া গঠন করা হয়।

/আইসা

অস্ট্রেলিয়া
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close