• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মেট্রো ওয়াশিংটন আ.লীগের ঘোষিত সম্মেলন বাতিল

প্রকাশ:  ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১০:১৩
নিউইয়র্ক প্রতিনিধি

মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের ঘোষিত সম্মেলন বাতিল করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান। পরবর্তীতে এক ফোন কলের মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছেন তিনি।

পূর্ব ঘোষণা অনুযায়ী আগামী ৬ অক্টোবর মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সম্মেলন হবার কথা ছিল। বাংলাদেশ আ.লীগ এর সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক নির্দেশনায় বলেছেন, নির্বাচনের আগে দলের মধ্য কোন প্রকার রদবদল বা নতুন কোন কমিটি গঠন তথা কোন সন্মেলন করা যাবেনা।

গত ৬ আগষ্ট রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের দলীয় কার্যালয়ে জাতীয় নির্বাচনকে সামনে রেখে সাংগঠনিক কার্যক্রমকে আরো গতিশীল করার লক্ষ্যে আয়োজিত এক মতবিনিময় অনুষ্ঠানে তিনি এই নির্দেশনা প্রদান করেন।

সভায় তিনি আরও বলেন, আগামী জাতীয় নির্বাচনের সামনে যে প্রচার প্রচারণা থাকবে তা হবে বিরোধী শক্তির বিরুদ্ধে। নিজ দলের বিরুদ্ধে হলে তা আত্মঘাতি হবে। নিজেদের মধ্যে দলাদলি করে এক গ্রুপ অপর গ্রুপকে অবাঞ্চিতকরণে তা দলের জন্য শুভ ফল বয়ে আনবে না। এখন থেকে নির্বাচনকে সামনে রেখে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

বাংলাদেশ আ.লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্দেশনার আলোকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান আজ তার পুর্ব ঘোষিত মেট্রো ওয়াশিংটন আ.লীগের সম্মেলন বাতিল করেন।

ড. সিদ্দিকুর রহমান বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পুর্বে কোন ধরনের সম্মেলন বা দলের মধ্যে কোন রদবদল করা হবেনা। নির্বাচনকে সামনে রেখে দলের প্রতিটি সদস্যকে ঐক্যবদ্ধ হয়ে নৌকার বিজয় ছিনিয়ে আনতে হবে।

তিনি বলেন, আগামী নির্বাচনে দলকে ঐক্যবদ্ধ করে নৌকার বিজয় ছিনিয়ে এনে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবার লক্ষ্যে যা যা করনীয় তার সবই করা হবে। এজন্য তিনি দলের প্রতিটি সদস্যের সহযোগীতা কামনা করেন।

ড. সিদ্দিকুর রহমান বলেন, দলের ভিতরে বিবদমান সমস্যা নিয়ে খোলামেলা আলাপ আলোচনা করে সমস্যার সমাধান করতে আমি প্রস্তুত। নিজেদের মধ্যে কাদা ছোঁড়াছুড়ি করলে দলের সুনাম ক্ষুন্ন হবে। এতে আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ ক্ষতিগ্রস্থ হতে পারে।

যুক্তরাষ্ট্র আ.লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান দলের যেকোন সমস্যা নিয়ে তার সাথে আলোচনা করে সমাধান করার জন্য দলের সকল নেতাকর্মীর প্রতি অনুরোধ জানান এবং জননেত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরকে ঐক্যবদ্ধ ভাবে সফল করার জন্য সবার প্রতি বিনীত অনুরোধ জানান।

ওএফ

আ.লীগ,সম্মেলন,বাতিল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close