• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

স্পেন ছাত্রলীগের জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী পালন

প্রকাশ:  ১৭ আগস্ট ২০১৮, ১৫:৫৫
কবির আল মাহমুদ (স্পেন)

বাংলাদেশ ছাত্রলীগ স্পেন শাখার উদ্যোগে জাতীয় শোক দিবস এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী পালিত হয়েছে। মাদ্রিদে স্পেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট রাতে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্পেন ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ইসমাইল হোসাইন রায়হান।

স্পেন ছাত্রলীগ নেতা শফিউল আলম সুমন সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পেন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. বোরহান উদ্দিন।

বক্তব্য দেন স্পেন আওয়ামী লীগের সহ-সভাপতি আক্তার উজ-জামান, যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল ইসলাম, ইফতেখার আলম, মো. আলমগীর হোসাইন, সাংগঠনিক সম্পাদক এনাম আলী খান, শাহরিয়ার মাসুম বিল্লাহ, অভিবাসন বিষয়ক সম্পাদক এ্যাড.তারেক হোসাইন, স্পেন ছাত্রলীগ নেতা শফিউল আলম সুমন, মকবুল হোসাইন, শেখ রায়হান উদ্দিন রুবেল, রাজীব, রাজু, বাপ্পী রহমান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে স্পেন আওয়ামী লীগের সহসভাপতি মো. বোরহান উদ্দিন বলেন, বঙ্গবন্ধুকে যারা হৃদয়ে ধারণ করে তাদের দ্বারা সমাজ ও রাষ্ট্র বিরোধী কাজ করা সম্ভব নয়। অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, বৈষম্যহীন যে বাংলাদেশের স্বপ্ন জাতির জনক দেখেছিলেন তা বাস্তবায়ন করা বঙ্গবন্ধুর আদর্শের উত্তরাধিকার হিসেবে আমাদের নৈতিক দায়িত্ব।

তিনি বলেন ১৫ই আগস্টের নির্মম হত্যাকাণ্ডের নগ্ন রূপ হলো জাতীয় চার নেতা হত্যাকাণ্ড। সে ষড়যন্ত্রকারীদের দোসররা নতুন মুখোশে আবার সক্রিয় হচ্ছে। আমাদেরকে এ ব্যাপারে সজাগ ও সতর্ক থাকতে হবে।

অনুষ্ঠান শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়।পরে সকল শহীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

ওএফ

শেখ মুজিবুর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close