• রবিবার, ১৯ আগস্ট ২০১৮, ৪ ভাদ্র ১৪২৫
  • ||

মাদ্রিদে আল কোরআন লন্ডনের আলোচনা সভা ও কুরআন বিতরণ

প্রকাশ:  ১০ জুন ২০১৮, ১০:৫৭
কবির আল মাহমুদ (মাদ্রিদ)
প্রিন্ট

বিশ্বব্যাপী বিনামূল্যে কোরআন বিতরণের অংশ হিসেবে স্পেনের রাজধানী মাদ্রিদে আল কোরআন একাডেমী লন্ডনের উদ্যোগে আলোচনা সভা ও কোরআন বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৮জুন )বিকেলে আল কোরআন একাডেমী ও ইউকের জনপ্রিয় টেলিভিশন চ্যানেল এস-যৌথভাবে এ কোরআন বিতরণ ও আলোচনা সভার আয়োজন করে।

মাদ্রিদ বায়তুল মুকাররম বাংলাদেশ মসজিদে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার।

নুরুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বিশ্বনন্দিত কোরআন গবেষণা প্রতিষ্ঠান আল কোরআন একাডেমী লন্ডনের চেয়ারম্যান হাফেজ মুনির উদ্দিন আহমদ।

তিনি বলেন, একাডেমী এ পর্যন্ত বিভিন্ন ভাষায় প্রায় ৮ লক্ষাধিক অনুবাদসহ কোরআন বিতরণ করেছে। তারই ধারাবাহিকতায় আমরা আপনাদের শহর মাদ্রিদে এসেছি।তিনি আরো বলেন, আল কোরআন একাডেমী সম্প্রতি বাংলাদেশে রোহিঙ্গা মুসলমানদের মাঝেও অনুবাদসহ কোরআন বিতরণ শুরু করছে। এছাড়া আমরা ইউকের প্রায় ২০টি শহরে ২০১২ সাল থেকে একাডেমি ও চ্যানেল এস-র যৌথ উদ্যোগে কোরআন বিতরণ করে আসছি। আমরা এ পর্যন্ত বাংলাদেশ, নেপাল, কলকাতা, ইউকে, ইউরোপসহ ব্যক্তি উদ্যোগে আমেরিকা ও মালেশিয়াতেও কোরআন বিতরণ করেছি। এ জন্যে প্রয়োজন আপনাদের সকলের সহযোগিতা ও পরামর্শ। একাডেমী বাংলা অনুবাদের পাশাপাশি ইংরেজি, নেপালী ও উর্দু ভাষায়ও কোরআন অনুবাদ করছে।

হাফেজ মুনির বলেন, একাডেমী তার গবেষণা কাজের পাশাপাশি ২০১০ সাল থেকে অনুবাদসহ কোরআন বিতরণ করছে। বাংলাদেশ ও ইউকেতে প্রতিবছর হজ্ব যাত্রীদের মাঝেও আল কোরআন একাডেমী কোরআন বিতরণ করে আসছে। সকলের সহযোগিতা অব্যাহত থাকলে সারাবিশ্বে একাডেমী তার বিতরণ কার্যক্রম ছড়িয়ে দেয়ার আশাবাদ ব্যক্ত করেন। তিনি একাডেমীর সকল ডোনারকে একাডেমীর কোরআন বিতরণে সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।

এ সময় আরো বক্তব্য রাখেন টেলিভিশন প্রেজেন্টার খায়রুল হাসান । অনুষ্ঠানে উপস্থিত সকলের হাতে একাডেমী অনুবাদসহ বাংলা ও ইংরেজী কোরআন তুলে দেয়া হয়। যা উপস্থিত স্থানীয় তরুনদের মাঝে ব্যাপক উদ্দীপনা সৃষ্টি করে।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বায়তুল মুকাররম মসজিদের ইমাম ও খতীব হাফেজ শেখ হাসান বিন মোহাম্মদ উল্লাহ, মসজিদ কমিটির সাধারন সম্পাদক আব্দুল খালেক, অর্থ সম্পাদক হারুনুর রাশিদ, বিশিষ্ট ব্যাবসায়ী আল আমীন মিয়া, শাহ আলম, ব্যাবসায়ী নাহিদ আনোয়ারুল প্রমুখ।

ওএফ

লন্ডন