• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

'সন্ত্রাস জঙ্গীবাদের বিরুদ্ধে বিশ্ব সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হবার আহ্বান'

প্রকাশ:  ১৮ মার্চ ২০১৮, ১০:৪৯
সিব্বির আহমেদ

সন্ত্রাস জঙ্গীবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হবার উদাত্ত আহ্বান জানালেন গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর। ১৭ মার্চ সন্ধ্যায় ফ্লোরিডার ওয়েষ্টপাম বীচস্থ ফেয়ারগ্রাউন্ড এক্সপো সেন্টারে ২৫তম এশিয়ান ট্রেড ফুড এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এই আহ্বান জানান।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডার সভাপতি মোহাম্মদ এমরান সাধারন সম্পাদক এম রহমান জহির, অনুষ্ঠানের গ্রান্ড স্পন্সর উৎসব ডট কমের মোহাম্মদ আমিন, এনটিভি প্রতিনিধি আবীর আলমগীর, ড. শামসাদ বেগম, ড. সালাউদ্দীন, ফোবানার প্রাক্তন চেয়ারম্যান আজাদুল হক, খবর ডট কম সম্পাদক শিব্বীর আহমেদ, উপদেষ্টা আরিফ আহমেদ আশরাফ, আবদুল ওয়াহেদ মাহফুজ, চেয়ারম্যান মাজহারুল ইসলাম, কনভেনার গোলাম মোস্তফা, সাধারন সম্পাদক তামান্না আহমেদ, পামবীচ সিটি মেয়র ডেমোক্রেট ডেলিগেট সহ আরো অনেকে।

সম্পর্কিত খবর

    অনুষ্ঠানের মুলমঞ্চে লালফিতা ও কেক কেটে ২৫তম এশিয়ান ট্রেড ফুড এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আসাদুজ্জামান নুর বলেন, বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে বিভিন্ন সমাজে সন্ত্রাস জঙ্গীবাদ ছড়িয়ে পড়ছে। ভিন্ন ভিন্ন দেশে ভিন্ন ভিন্ন নামে সন্ত্রাস জঙ্গীবাদ মাথা তুলে দাঁড়াতে চেষ্টা করছে। এই সন্ত্রাস জঙ্গীবাদকে রুখে দিতে বিশ্ব সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

    জাতির জনক বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবার্ষিকি উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সকল প্রতিকুলতা মোকাবেলা করে বাংলাদেশ আজ মধ্যবিত্ত আয়ের দেশে পরিনত হয়েছে। জঙ্গীবাদ আর সন্ত্রাসের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো টলারেন্স নীতির ফলে বাংলাদেশে জঙ্গীবাদকে কঠোর হস্তে দমন করে একটি শান্তি প্রিয় দেশ হিসাবে বাংলাদেশ বিশ্ব পরিচিতি লাভ করতে শুরু করেছে। দেশের মানুষের অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে প্রতিনিয়ত কাজ করে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিনত করেছেন যার স্বীকৃতি বিশ্ব দিয়েছে জাতিসংঘ দিয়েছে।

    উদ্বোধন অনুষ্ঠান শেষে মন্ত্রী আসাদুজ্জামান নুর অনুষ্ঠানস্থল ঘুরে ঘুরে দেখেন। মেলায় বাংলাদেশ দূতাবাসের কনস্যুলার সার্ভিসে গিয়ে তিনি দূতাবাসের কর্মকান্ডের বিভিন্ন খোঁজ খবর নেন। পরে তিনি প্রায় ঘন্টা ধরে বিভিন্ন দেশের পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ শেষে ঢাকার উদ্দেশ্যে ফ্লোরিডা ত্যাগ করেন।

    ২৫তম এশিয়ান ট্রেড ফুড এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধনী দিনে মধ্যরাত পর্যন্ত চলে সাংস্কৃতিক অনুষ্ঠান। এশিয়ার প্রায় ত্রিশটি দেশের নেৃতৃবন্দ এবং প্রতিনিধিরা নিজ নিজ দেশের বিভিন্ন খাদ্য পন্য সহ সাংস্কৃতিক অনুষ্ঠান নিয়ে অনুষ্ঠানে অংশগ্রহন করে। ১৮ মার্চ রবিবার পর্দা নামবে ২৫তম এই অনুষ্ঠানের জমকালো আসর।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close