• শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫
  • ||

কুয়ালালামপুর দূতাবাসে পাসপোর্ট সেবা সপ্তাহ অনুষ্ঠিত

প্রকাশ:  ০৩ ফেব্রুয়ারি ২০১৮, ১১:৪৬
আহমাদুল কবির
প্রিন্ট
মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাসে পাসপোর্ট সেবা সপ্তাহ উপলক্ষ্যে এক গণ শুনানী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার স্থানিয় সময় সকাল সাড়ে ১০ টায়  রাষ্ট্রদূত মহ. শহিদুল ইসলামের সভাপতিত্বে ও শ্রম কাউন্সিলর মো: সায়েইদুল ইসলামের পরিচালনায় গণ শুনানী ও মতবিনিময় সভায় সকল বিভাগীয় প্রধানরা তাদের স্ব-স্ব বিভাগের কর্মকর্তারা উপস্থিত সেবা প্রত্যাশীদের সামনে তুলে ধরেন এবং তাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। 

সভায় বক্তব্য রাখেন হাইকমিশনের মিনিস্টার (পলিটিক্যাল) মো: রইস হাসান সারোয়ার, প্রথম সচিব এম এস কে শাহীন, প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) মো: মশিউর রহমান, কমার্শিয়াল উইং প্রধান মো. রাজিবুল আহসান, পাসপোর্ট অধিদপ্তরের ঢাকা বিভাগের প্রধান কর্নেল শফিউল আলম, প্রথম সচিব (শ্রম) হেদায়াতুল ইসলাম মন্ডলসহ প্রমূখ।

সেবা প্রত্যাশীদের প্রশ্নের জবাবে লেবার কাউন্সেলর মো: সায়েইদুল ইসলাম বলেন, যারা রি-হিয়ারিং এর সুযোগ নিয়ে এখনও বৈধ হতে পারেন নাই তারা এই প্রক্রিয়ায় বৈধতার সুযোগ পাবেনা। তাছাড়া নাম ও বয়স জটিলতার তাৎক্ষনিক সমাধান দূতাবাস থেকে আর দেয়া হবে না। তবে যারা নিয়ম মেনে সংশোধনের জন্য আবেদন করবে তাদের পাসপোর্ট ৪০/৪৫ দিনের মধ্যে সরবরাহ করা হবে।

সভাপতির বক্তব্যে রাষ্ট্রদূত মহ. শহিদুল ইসলাম বলেন, কেউ যদি দূতাবাস থেকে সেবা না পায় তবে তারা সরাসরি আমার সাথে যোগাযোগ করতে পারেন। এমনকি দূতাবাসের কোন কর্মকর্তা যদি ঘুষ দাবী করে তবে সেটাও আমাকে অবহিত করতে পারেন।

তিনি আরও জানান, দূতাবাসের সেবা আরও বেগবান করার লক্ষ্যে নতুন ২৭জন কর্মকর্তা-কর্মচারি নিয়োগ দেয়া হয়েছে। তা ছাড়া দূতাবাসের পাশাপাশি প্রত্যেকটি প্রদেশে সেবা প্রত্যাশিদের সেবা দিয়ে আসছে দূতাবাস। রাষ্ট্রদূত প্রবাসীদের উদ্দেশ্যে বলেন, দেশের সম্মান বজায় রেখে যে দেশে বসবাস করছেন সে দেশের আইন মেনে চলুন। 

সভায় আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার সভাপতি মনির বিন আমজাদ, কমিউনিটি নেতা মকবুল হোসেন মুকুল, দাতু আক্তার প্রমূখ।