• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

অঞ্জন দত্তের নতুন চলচ্চিত্র ‘বড়দিন’

প্রকাশ:  ১৯ নভেম্বর ২০১৮, ১৯:৪৯ | আপডেট : ১৯ নভেম্বর ২০১৮, ২০:১০
বিনোদন ডেস্ক

ক্যামেরা যেদিন কলমের মতো সস্তা আর প্রদর্শন ব্যবস্থা খাতার মতো সহজলভ্য হবে, সেদিন সত্যিকার অর্থে চলচ্চিত্র একটি শিল্প হয়ে উঠবে- এ কথা সেই ‘লুমিয়ের ভ্রাতৃদ্বয়ে’র কাল থেকে বলা হচ্ছে। আশার কথা হল, এতদিন পর সুদিনের সে হাওয়া বইতে শুরু করেছে চলচ্চিত্রমাধ্যমে।

একটু খেয়াল করলে দেখা যাবে, একটা বিপ্লব ভেতরে ভেতরে ঘটে চলেছে দ্রত গতিতে। ডিজিটাল সিনেক্যামেরা আসার পরে ক্যামেরা ঠিক কলমের মতো সহজ হয়ে উঠেছে। আর অনলাইন প্ল্যাটফর্মে সিনেমা দেখার সুযোগ হওয়ায় খাতার মতো সহজলভ্য হয়ে গেছে প্রদর্শন ব্যবস্থা।

ফলে নির্মাতারা এখন ওয়েব সিরিজ, ওয়েব ফিকশন আর ওয়েব ফিল্মের দিকে ঝুঁকছেন। এবং ঝুঁকছেন ব্যাপক হারে। কারণ, এই মাধ্যমে নিজের গল্প নিজের মতো করে বয়ানে অনেক বেশি স্বাধীনতা পাচ্ছেন তাঁরা।

এই পরিবর্তন বা বিপ্লবের হাওয়ায় এবার পাল তুলেছেন কলকাতার জনপ্রিয় নির্মাতা অঞ্জন দত্ত। বড়পর্দায় গল্প বলা এই নির্মাতা এবার নির্মান করছেন ওয়েব ফিল্ম। ‘বড়দিন’ নামে নির্মিতব্য ওয়েব ফিল্মটি সম্পর্কে তিনি বলেন; ওয়েব ফিল্ম, ওয়েব সিরিজ় যেভাবে জনপ্রিয় হচ্ছে সেটাই ভবিষ্যৎ বলে মনে হচ্ছে। তাই ‘বড়দিন’ বানাতে রাজি হয়ে গেলাম।

অঞ্জন আরও বলেন, আমার সিনেমাগুলো অনায়াসে মোবাইলে, ল্যাপটপে দেখে নেওয়া যায়। ‘বড়দিন’ ছবিটাও তেমনই।

ক্রিসমাসকে ঘিরে ছবির গল্প। আর ছবিটি মুক্তিও দেয়া হবে ক্রিসমাস উপলক্ষ্যে।

‘বড়দিন’ ছবিতে চমক হিসেবে দেখা যাবে অভিনেত্রী মুনমুন সেনকে। খুব বেশি ছবিতে অভিনয় করতে দেখা যায় না তাকে। মুনমুনকে কাস্টিং করার ব্যাপারে অঞ্জন জানিয়েছেন, হইহই করতে ভালবাসে এমন মাঝ বয়সি, অ্যাংলো ইন্ডিয়ান চরিত্রে মুনমুন ছাড়া আর কাউকে মানাত না।

প্রসঙ্গত, ‘বড়দিন’-এ নির্মাতা, গায়ক, গীতিকার, সুরকার, অভিনেতা অঞ্জন দত্ত নিজেও অভিনয় করছেন। অন্যান্য চরিত্রে রয়েছেন সুপ্রভাত দাস, সাগ্নিক প্রমুখ।

/হাসনাত

হাসনাত কাদীর,ওয়েব ফিল্ম,অঞ্জন দত্ত,বড়দিন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close