• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫
  • ||

আবুল হায়াতের জামাই কলকাতার ‘সেনাপতি’তে

প্রকাশ:  ০৯ নভেম্বর ২০১৮, ২০:৩৬
বিনোদন ডেস্ক
প্রিন্ট

বাংলা নাটকের শক্তিমান অভিনেতা শাহেদ শরীফ খান। তিনি ২০০০ সালে আনিসুল হকের রচনা ও মোস্তফা সরওয়ার ফারুকীর পরিচালনায় ধারাবাহিক নাটক ‘একান্নবর্তী’তে অভিনয়ের মাধ্যমে টেলিভিশন ক্যারিয়ার শুরু করেন। দীর্ঘ দেড় যুগের ক্যারিয়ারে এরপর তাঁকে আর থেমে দাঁড়াতে হয়নি। নাটকের পাশাপাশি তিনি অভিনয় করছেন চলচ্চিত্রেও। তাঁর ক্যারিয়ারে এবার যোগ হলো নতুন পালক। তিনি প্রথমবারের মতো অভিনয় করলেন কলকাতার ‘সেনাপতি’ নামের একটি সিনেমায়। ছবিটি পরিচালনা করেছেন রিঙ্গো ব্যানার্জি।

সেনাপতিতে শাহেদ অভিনয় করেছেন কেন্দ্রীয় চরিত্রে। ছবিটি দুই বাংলাতেই মুক্তি পাবে। এতে অভিনয় প্রসঙ্গে শাহেদ বলেন, ‘প্রথমবার কলকাতার সিনেমায় অভিনয় করেছি। অসম্ভব সুন্দর একটি গল্প নিয়ে ছবিটি তৈরি করা হয়েছে। এ ছবির গল্প আমাকে দিয়েই শুরু হবে। শুটিংসহ অন্য কাজ এরই মধ্যে শেষ হয়েছে। শিগগিরই ছবিটি মুক্তি পাবে।’

জি সরকার পরিচালিত ‘প্রিয় সাথী’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রের অভিষেক হয়েছিল শাহেদ শরীফের। এরপর তিনি ‘হৃদয় শুধু তোমার জন্য’ এবং ‘জয়যাত্রা’ চলচ্চিত্রে অভিনয় করেন। দেবাশীষ বিশ্বাস পরিচালিত টেলিছবি ‘টক ঝাল মিষ্টি'তেও অভিনয় করেছিলেন তিনি।

শাহেদ এখন সিনেমার পাশাপাশি দুটি দীর্ঘ টেলিভিশন ধারাবাহিকেও অভিনয় করছেন বলে জানান। তাঁর অভিনীত ইসমত আরা শান্তি পরিচালিত ‘হাজার রকমের ভালোবাসা’ ও মোস্তফা মননের পরিচালনায় ‘বন্ধু তুমি শত্রু তুমি’ নাটক দু’টি শীঘ্রই প্রচারিত হবে যথাক্রমে এনটিভি ও দীপ্ত টিভি’তে।

উল্লেখ্য যে, শাহেদ শরীফ ব্যক্তিজীবনে অভিনেতা আবুল হায়াতের কন্যা নাতাশার স্বামী। তিনি এক ছেলে ও এক মেয়ের জনক।

/ই.কা

শাহেদ শরীফ খান
apps