• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫
  • ||

২৯ নভেম্বর 'মোগলি'র মুক্তি

প্রকাশ:  ০৯ নভেম্বর ২০১৮, ১৯:০০
বিনোদন ডেস্ক
প্রিন্ট

মধ্য ভারতের জঙ্গলে ‘মোগলি’ নামে এক মানবশিশু অ্যাডভেঞ্চার করে বেড়ায় পশুদের সঙ্গে। তার সঙ্গে থাকে বাঘ, ভালুক আর ব্ল্যাক প্যান্থার। কি আশ্চর্য হচ্ছেন? তাহলে শুনুন, মোগলি’র রয়েছে একজন নেকড়ে বাবা, মা আর ভাইবোন! সে বড় হয়েছে মধ্য ভারতের জঙ্গলে, নেকড়েদের আদর-ভালোবাসায়! হ্যা, এমনই গল্প নিয়ে রুডিয়ার্ড কিপলিংয়ের ধ্রুপদি উপন্যাস ‘দ্য জাঙ্গল বুক’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘মোগলি: লেজেন্ড অব দ্য জাঙ্গল’ চলচ্চিত্রটি।

ছবিতে দেখা যায়, জঙ্গলে একদল নেকড়ে মোগলিকে খুঁজে পায়। নেকড়েরা তাকে নিজেদের মতো করে বড় করে। তারপর একসময় সে যখন একটি গ্রামের সন্ধান পায় তখন অবাক হয়ে দেখে তারই মতো দেখতে প্রাণীরা রয়েছে সেই গ্রামে! গ্রামের মানুষেরা তাকে জানায় যে, মোগলি তাদের মতোই একজন মানুষ! এভাবেই গড়ে উঠেছে সিনেমাটির গল্প।

ইতিমধ্যে ‘মোগলি: লেজেন্ড অব দ্য জাঙ্গল’ ছবিটির ট্রেলার মুগ্ধ করেছে দর্শককে। ২০১৫ সালে শুটিং শুরু হওয়া সিনেমাটি মুক্তির কথা ছিল ২০১৬ সালে। কিন্তু সে-বছর এপ্রিলে জন ফ্যাবরুর ‘দ্য জাঙ্গল বুক’ সিনেমাটি মুক্তি পাওয়ায় ‘মোগলি’র মুক্তি পিছিয়ে দেয় প্রযোজনা প্রতিষ্ঠান ওয়ার্নার ব্রস পিকচার্স। অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান হতে চলেছে আগামী ২৯ নভেম্বর। এদিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে মুক্তি পাবে অ্যান্ডি সারকিস পরিচালিত অ্যাডভেঞ্চার-ফ্যান্টাসি ধাঁচের এই সিনেমাটি। ছবিটির পরিবেশক প্রতিষ্ঠান নেটফ্লিক্স জানায়, ২৯ নভেম্বর মুক্তির পরে ৭ ডিসেম্বর থেকে বিশ্বের বিভিন্ন দেশের দর্শক দেখতে পাবে ছবিটি।

ছবিতে ‘মোগলি’ চরিত্রে অভিনয় করেছেন যুক্তরাষ্ট্রীয় বংশোদ্ভূত রোহন চাঁদ। অন্য অভিনয়শিল্পীদের ভেতর আছেন ফ্রিদ্রা পিন্টো, নাওমি হ্যারিস, ম্যাথিউ রিজ, টম হল্যান্ডার প্রমুখ।

/ই.কা

মোগলি
apps