• বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫
  • ||

রাজশাহীতে ‘উপহার’ সিনেমা হল বন্ধের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশ:  ০৯ অক্টোবর ২০১৮, ১৬:২০
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট

আগামী ১২ অক্টোবর (শুক্রবার) থেকে নগরীর শেষ সিনেমা হলে (উপহার) সিনেমা চালাবে না বলে হলের কর্মকর্তা ও কর্মচারীদের জানিয়ে দিয়েছে মালিক পক্ষ। এরই প্রতিবাদে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রাজশাহী নগরীর ঐতিহ্যবাহী সিনেমা হল ‘উপহার’ বন্ধের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেল ৫টায় নগরীর জিরো পয়েন্ট এলাকায় রাজশাহী চলচ্চিত্র সংসদের আয়োজনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটি, রাজশাহীর সভাপতি ডা. এফ এম এ জাহিদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের প্রতিষ্ঠাতা-সভাপতি ও রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ড. সাজ্জাদ বকুল, চলচ্চিত্র বিষয়ক পত্রিকা ম্যাজিক লণ্ঠনের সম্পাদক কাজী মামুন হায়দার, বরেন্দ্র ফিল্ম সোসাইটির সভাপতি সুলতানুল ইসলাম টিপু ও চিলড্রেন্স ফিল্ম সোসাইটি, রাজশাহীর সভাপতি রাসেল মাহমুদ।

এ সময় আরও উপস্থিত ছিলেন রাজশাহী ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক ও সাংবাদিক জাবীদ অপু, ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক ও অভিনেতা মাহমুদ হোসেন মাসুদ, ঘাতক-দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, বাংলাদেশ মহিলা পরিষদ রাজশাহী জেলার সভানেত্রী কল্পনা রায়সহ রাজশাহী চলচ্চিত্র সংসদের সসদ্যবৃন্দরা।

রাজশাহী ফিল্ম সোসাইটির সভাপতি ও চলচ্চিত্র নির্মাতা আহসান কবীর লিটনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বিভাগীয় শহর রাজশাহীর একমাত্র এই হলটিকে রক্ষায় স্থানীয় প্রশাসন, সিটি কর্পোরেশন, স্থানীয় সংসদ সদস্যসহ সকল মহলকে এগিয়ে আসার আহ্বান জানান।

প্রসঙ্গত, ব্যক্তিগত মালিকানা থাকায় কোনও কারণ না জানিয়ে কর্মকর্তা ও কর্মচারীদের নগরীর শেষ সিনেমা হলটি বন্ধ করে দেয়ার কথা জানিয়ে দিয়েছে মালিক পক্ষ।

/এ আই