• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

স্টার সিনেপ্লেক্স’র ১৪ বছর পূর্তি

প্রকাশ:  ০৭ অক্টোবর ২০১৮, ১৪:৩১
বিনোদন প্রতিবেদক

দেশের প্রথম মাল্টিপ্লেক্স সিনেমা হল ‘স্টার সিনেপ্লেক্স’ আগামী ৮ অক্টোবর পথচলার ১৪ বছর পূর্তি উদযাপন করতে যাচ্ছে। এ উপলক্ষে ৮ অক্টোবর সন্ধ্যায় স্টার সিনেপ্লেক্সের স্টার জোনে জাঁকজমকপূর্ণ এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে স্টার সিনেপ্লেক্সে মুক্তিপ্রাপ্ত কয়েকটি র্শীষ ব্যবসাসফল দেশীয় চলচ্চিত্রকে বিশেষ সম্মাননা প্রদান করা হবে। মনোনীত ছবিগুলোর কলাকুশলীদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেবেন বিশিষ্ট অতিথিরা। অনুষ্ঠানে আরো থাকছে রেড কার্পেট ফটোসেশন এবং মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা। ৮ অক্টোবর সন্ধ্যায় জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মিডিয়া ব্যক্তিত্ব, শো-বিজ জগতের তারকা, নির্মাতা, করপোরেট ব্যক্তিত্ব, সংবাদমাধ্যমকর্মী সহ অন্যান্য অতিথিবৃন্দ।

উল্লেখ্য, দেশের সিনেমাপ্রেমী দর্শকদের বিশ্বমানের প্রেক্ষাগৃহ উপহার দেয়ার লক্ষ্যে ২০০৪ সালের ৮ অক্টোবর রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে যাত্রা শুরু করে ‘স্টার সিনেপ্লেক্স’। নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তিসম্বলিত সাউন্ড সিস্টেমসহ নানা অভিনবত্বের মধ্য দিয়ে দর্শকদের মন জয় করে প্রেক্ষাগৃহটি। একটা সময় হলিউডের ছবি বড় পর্দায় দেখার সুযোগ ছিলো না বাংলাদেশের দর্শকদের। সেই আক্ষেপ ঘোচায় স্টার সিনেপ্লেক্স। নতুন ছবিগুলো যখন মুক্তির পর বিভিন্ন দেশে পুরনো হয়ে যেত তখন বাংলাদেশে আসতো।

সম্পর্কিত খবর

    দর্শকদের সেই আক্ষেপেরও অবসান ঘটিয়েছে স্টার সিনেপ্লেক্স। এখন আন্তর্জাতিক মুক্তির দিনেই তারা দর্শকদের দেখার সুযোগ করে দিয়েছে হলিউডের সাড়া জাগানো সব ছবি। কোনো কোনো ছবি যুক্তরাষ্ট্রের আগেই বাংলাদেশে মুক্তি দিচ্ছে তারা। হলিউডের ছবির পাশাপাশি সুস্থধারার দেশীয় ছবিও নিয়মিতভাবে প্রদর্শিত হচ্ছে এখানে। যার ফলে সিনেমাপ্রেমীদের প্রিয় নাম হয়ে উঠেছে ‘স্টার সিনেপ্লেক্স’। বর্তমানে একটি ভিআইপি হলসহ মোট ছয়টি হল রয়েছে এখানে। এ ছাড়া কক্সবাজারের হোটেল সায়মন-এ একটি হল চালু হয়েছে। অচিরেই ঢাকার সীমান্ত সম্ভারে (সাবেক রাইফেলস্ স্কয়ার) একটি মাল্টিপ্লেক্স চালু হতে যাচ্ছে।

    আগামীতে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে আরও কিছু হল চালু করার পরিকল্পনা রয়েছে বলে জানান স্টার সিনেপ্লেক্স-এর চেয়ারম্যান মাহবুব রহমান। ১৪ বছর পূর্তিতে দর্শকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, ‘দর্শকদের ভালোবাসা নিয়ে স্টার সিনেপ্লেক্স আজ এ পর্যায়ে এসে পৌঁছেছে। আমরা শুরু থেকে দর্শকদের প্রত্যাশা পূরণের চেষ্টা করে যাচ্ছি। দিনে দিনে এর পরিধি আরো বাড়বে’। চলচ্চিত্রকে সম্মাননা প্রদান সম্পর্কে তিনি বলেন, ‘দেশের চলচ্চিত্রকে উৎসাহিত করাই এর মূল লক্ষ্য। আমরা সবসময় ভালো ছবির পক্ষে। আমরা চাই আমাদের দেশে ভালো ভালো ছবি নির্মিত হোক। বাংলাদেশের সিনেমা দেখার জন্য সবসময় হলে ভীড় লেগে থাকুক’।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close