• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ঈদের নাটক ‘ছোট ছেলে’

প্রকাশ:  ১৯ জুন ২০১৮, ১৩:২৮
বিনোদন ডেস্ক

ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে আরটিভির বিশেষ অনুষ্ঠানমালায় এবার প্রচার হবে একক নাটক ‘ছোট ছেলে’। মাসুম শাহরিয়ারের লেখা নাটকটি পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ। আরটিভির পর্দায় নাটকটি দেখা যাবে ঈদের ৭ম দিন রাত ৮টা ৩৫ মিনিটে।

এই নাটকে ছোট ছেলের চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা তৌসিফ মাহবুব। তৌসিফের বিপরীতে আছেন অভিনেত্রী শবনম ফারিয়া। এছাড়া আরও অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, সুষমা সরকার প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে- বাবা-মা ও তিন ভাই-বোন, রঞ্জু, রবিন, রুপা, বড় ভাইয়ের স্ত্রী মিতু। ছয়জনের পরিবার। বড় ভাইয়ের একার রোজগারে সংসার চলে। সংসারে টানাপোড়েন। ছোট ভাই রঞ্জু বিশ্ববিদ্যালয়ে পড়ে। লেখাপড়াতে মনোযোগ নেই। পাড়ার বন্ধুদের সঙ্গে আড্ডাবাজি করে।

প্রতিনিয়ত তার নামে বাড়িতে বিচার আসে। রঞ্জু সকালে বাড়ি থেকে বের হয়ে রাত করে ফেরে। বাড়ির সবাই রঞ্জুকে নানাভাবে তিরস্কার করে। কিন্তু সে থাকে তার মতো। কোনো কথা সে গায়ে মাখে না। বাবা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি, এটাও সে জানতে পারে দু’দিন পর।

এর মধ্যে রঞ্জুর গার্লফ্রেন্ড অনুর বিয়ে ঠিক হয়। এদিকে তখনই জানতে পারে বাবার অপারেশনের জন্যে বেশ কিছু টাকা লাগবে। বড় ভাই-ভাবি টাকার জন্যে টেনশন করে। এতোগুলো টাকা জোগাড় করা কোনোমতেই সম্ভব হচ্ছে না। এর মধ্যে অনু রঞ্জুকে বলে, আমি এখন কি করবো?

এই সিচুয়েশনে বিয়ে করার কথা ভাবতে পারে না রঞ্জু। অনুকে এড়িয়ে যায়। যোগাযোগ বন্ধ করে দেয়। অনু হাসপাতালে এসে রঞ্জুর ভাবির সঙ্গে দেখা করে। কান্নাকাটি করে। নাটকীয়তার মধ্যে এগিয়ে যেতে থাকে গল্প।

/এ আই

ছোট ছেলে,ঈদ আয়োজন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close